বসুন্ধরা টয়লেট্রিজ লিমিটেড সাফ চ্যাম্পিয়নশিপের টাইটেল স্পনসর

সংগৃহীত ছবি

বসুন্ধরা টয়লেট্রিজ লিমিটেড সাফ চ্যাম্পিয়নশিপের টাইটেল স্পনসর

অনলাইন ডেস্ক

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২৩ এর টাইটেল স্পনসর হয়েছে বাংলাদেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা টয়লেট্রিজ লিমিটেড। সাফের বাংলাদেশি সম্প্রচার সত্ত্ব কিনে নিয়েছে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন আরেক প্রতিষ্ঠান দেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস।

স্যাটেলাইট চ্যানেল টি স্পোর্টসের পাশাপাশি টি স্পোর্টস অ্যাপেও সরাসরি দেখা যাবে এবারের বসুন্ধরা টয়লেট্রিজ লিমিটেড সাফ চ্যাম্পিয়নশিপ-২০২৩।

আজ বুধবার ২১ জুন শুরু হচ্ছে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ।

টুর্নামেন্ট চলবে আগামী ৪ জুলাই পর্যন্ত। ভারতের বেঙ্গালুরুতে বাংলাদেশসহ এবার সাফ শিরোপার জন্য লড়বে ৮টি দল। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আসরে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামীকাল লেবাননের বিপক্ষে।

দেশের গণ্ডি পেরিয়ে দেশের বাইরেও নতুন দিগন্ত উন্মোচিত করলো লাল-সবুজ মানচিত্রে খেলাধুলার অন্যতম পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। দেশের ফুটবলকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে বাংলাদেশ দল এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিভিন্ন টুর্নামেন্টের নিয়মিত পৃষ্ঠপোষকতা করছে বসুন্ধরা গ্রুপ। তারই ধারাবাহিকতায়, বাংলাদেশ দলের সঙ্গে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ফুটবল টুর্নামেন্টের অংশী এবার বসুন্ধরা টয়লেট্রিজ লিমিটেড।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ারম্যান সাফওয়ান সোবহান জানান, ‘শুধুমাত্র বসুন্ধরা গ্রুপ না, বাংলাদেশের মানুষের জন্যই এই খবর গর্বের ও আনন্দের। আন্তর্জাতিক যেকোনো টুর্নামেন্ট মানেই বিদেশি কোম্পানির পৃষ্ঠপোষকতা, মাঠে-গ্যালারিতে তাদের সরব উপস্থিতি থাকে। বিশেষ করে ভারতীয় কোম্পানির আধিক্য এখানে বেশি। এবার ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপের পৃষ্ঠপোষক হিসেবে দেখা যাবে বাংলাদেশের কোনো কোম্পানিকে। আমরা বিশ্বাস করি, বাংলাদেশ দলকেও যা ভালো পারফরম্যান্স করতে উজ্জীবিত করবে। ’

এদিকে, বাংলাদেশের ফুটবলপ্রেমীদের জন্য দারুণ সুখবর নিয়ে এসেছে টি স্পোর্টস। এবারই প্রথম সাফ চ্যাম্পিয়নশিপের প্রতিটি ম্যাচের ধারা বিবরণী হবে বাংলা ভাষায়। খেলা শুরুর আগে এবং পরে ফুটবল বিশেষজ্ঞদের নিয়ে বিশ্লেষণধর্মী আলোচনাও সম্প্রচার করবে টি স্পোর্টস।