বাংলাদেশের সিনেমা এখনো আইসিইউতে: সোহেল রানা

সংগৃহীত ছবি

বাংলাদেশের সিনেমা এখনো আইসিইউতে: সোহেল রানা

অনলাইন ডেস্ক

চলচ্চিত্রের ড্যাশিং হিরো’খ্যাত মাসুদ পারভেজ সোহেল রানা বলেছেন, বাংলাদেশের সিনেমা এখনো আইসিইউতে। এফডিসিকে কখনো আপন মা হিসেবে দেখা হয়নি। সবসময় এফডিসিকে সৎ মায়ের মতো দেখা হয়েছে। সেখানে ভালো জিনিস আশা করবেন কীভাবে?

তিনি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

চলচ্চিত্রের বর্তমান অবস্থা নিয়ে বলতে গিয়ে সোহেল রানা আরও বলেন, আমি বাংলাদেশের সিনেমাতে কোনো পরিবর্তন দেখছি না। দুই-চারজন যারা আসছে তাদের সম্মান দেওয়া হচ্ছে না। সাইকে নিয়ে দেখা যায় এমন ছবি দেখা যাচ্ছে না। কারণ এখন ফ্যামিলিই তো নেই।
স্ত্রীরা এখন এসেই বলছে আমি তোমাকে নিয়ে প্রেম করে আলাদা ঘরে থাকবো, মাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দাও। আগে ফ্যামিলির যে ঐতিহ্য ছিল তা এখন নেই। ফ্যামিলি নিয়ে যাওয়ার মতো ফ্যামিলিই তো নেই। সমাজ ব্যবস্থাটাই পরিবর্তন হয়ে গেছে।  

তিনি মনে করেন, এফডিসি কেন্দ্রিক সমিতিগুলোতে যে কাজ হওয়ার কথা ছিল তা হচ্ছে না। সমিতিগুলো নামকাওয়াস্তে আছে। ছবি যদি তৈরি হতো তাহলে শিল্পী থাকতো। তারা কাজ করতো। সমিতির কাজ হচ্ছে পিতার মতো। পিতার ছায়ার মতো থাকে সমিতি। একটা কমবাইন্ড ফ্যামিলি। কেউ বিপদে-আপদে পড়লে তাদের সহযোগিতা করা সমিতির কাজ।  

সমিতিতে নেতৃত্ব নিয়ে আলোচনা হচ্ছে না। আলোচনা হচ্ছে নেগেটিভ বিষয় নিয়ে বলেও মন্তব্য করেন সোহেল রানা। তিনি বলেন, সমিতিগুলো যেভাবে থাকা দরকার সেভাবে নেই। ছবিও নেই। দেশে এখন খুবই কম ছবি হচ্ছে। সারা বছরে হাতে গোনা কিছু সংখ্যক ছবি হচ্ছে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক