ইউক্রেনের পাল্টা হামলায় ধীরগতি- জেলেনস্কির স্বীকারোক্তি

সংগৃহীত ছবি

ইউক্রেনের পাল্টা হামলায় ধীরগতি- জেলেনস্কির স্বীকারোক্তি

অনলাইন ডেস্ক

ইউক্রেনের পাল্টা হামলা ধারণার থেকে ধীরগতিতে চলছে বলে স্বীকার করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি জানিয়েছেন, আন্তর্জাতিক প্রত্যাশা পূরণে সেনাদের জীবন অযথা ঝুঁকিতে ফেলতে চান না। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্যা গার্ডিয়ান।  

এর আগে ইউক্রেনের পাল্টা হামলা সম্পর্কে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, কিয়েভের বহুল আলোচিত পাল্টা আক্রমণের তীব্রতা কমে গেছে।

রুশ হামলায় ইউক্রেনের সেনা সদস্য ও সমরাস্ত্রের মারাত্মক ক্ষয়ক্ষতির কারণে এমনটা হয়েছে বলে মন্তব্য করেন রুশ প্রেসিডেন্ট।  

পুতিনের এমন মন্তব্যের জেরে পাল্টা মন্তব্য করেন জেলেনস্কি। এর আগে ইউক্রেন জানায়, দুই সপ্তাহের পাল্টা হামলায় আটটি গ্রাম দখল করে ফেলেছে ইউক্রেন। এ প্রক্রিয়ায় তাদের সবচেয়ে বড় বাঁধা ছিল রাশিয়ার বিমান ও মাইন সক্ষমতা।

 

একইসঙ্গে ক্রিমিয়া, পূর্ব লুহানস্ক এবং দোনেৎস্ক অঞ্চলে তীব্র রুশ হামলার মুখোমুখি হতে হয়েছে। এমন একটা সময় মস্কো এ হামলা চালিয়েছে যখন পাল্টা হামলা চালিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করছিল ইউক্রেন।  

যুদ্ধে ইউক্রেনের সব সেনাকে এখনো নিয়োগ দেওয়া হয়নি। পাল্টা হামলার জন্য একটি আলাদা বিভাগ তৈরি করা হয়েছে। এমন ১২টি ব্রিগেডের মধ্যে ৯টি আবার পশ্চিমা অস্ত্রে সজ্জিত। এমন তিনটি ব্রিগেড মোতায়েন করা হয়েছে।  

news24bd/ARH

এই রকম আরও টপিক