আওয়ামী লীগের ভোট চুরির দরকার হয় না: প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের ভোট চুরির দরকার হয় না: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‌‘রাষ্ট্র পরিচালনার জন্য আওয়ামী লীগের ভোট চুরির দরকার হয় না। সঠিকভাবে ভোট দেওয়ার সুযোগ পেলে দেশের মানুষই আওয়ামী লীগকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দেয়। ’

বৃহস্পতিবার (২২ জুন) গণভবনে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে যোগ দেন দলের কার্য নির্বাহী সংসদের সদস্যরা।

  

শেখ হাসিনা বলেন, একমাত্র আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলেই দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে। দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে তিনি আরও বলেন, স্থানীয় সরকার, সিটি করপোরেশন এবং উপ-নির্বাচনগুলোতে মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। ফলে আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার আর সুযোগ নেই।  

ভোট ডাকাতি বিএনপির অভ্যাস উল্লেখ করে শেখ হাসিনা বলেন, মানুষের ভোটাধিকার আওয়ামী লীগই ফিরিয়ে দিয়েছে।

 

বৈঠকের সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলা ও বাঙালির অধিকার আদায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন। জন্ম থেকেই আওয়ামী লীগ অনেক ঘাত-প্রতিঘাত সহ্য করে এ দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম অব্যাহত রেখেছে। অনেক সামরিক শাসক মানুষের অধিকার হরণ করেছে, কিন্তু আওয়ামী লীগের নেতৃত্বে বারবার দেশের মানুষের অধিকার ফিরে এসেছে।

আওয়ামী লীগ দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে জানিয়ে তিনি বলেন, ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে জন্ম নেওয়া দল বিএনপি, এ দেশে যাদের রাজনীতি করা নিষিদ্ধ ছিল, তাদের সংবিধান সংশোধন করে রাজনীতি করার সুযোগ করে দিয়েছে।

৭৫ এর বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দেশে যে বিচারহীনতার সংস্কৃতি ছিল তাতে শেখ হাসিনার নিজেই মানব অধিকার হারিয়েছেন তখন মানবাধিকার সংগঠন কোথায় ছিল এমন তুলে আওয়ামী লীগ সভাপতি বলেন,২০০৮ সালে বিএনপি ৩০ টি সিট পেয়েছে। এই সন্ত্রাসী দল পরে আর ২০১৪ সালে নির্বাচনে আসার সাহস পায়নি।

কমানোর তাগিদ দিয়ে সরকার প্রধান বলেন, দেশের পাঁচ মাসের খাবার আমদানির মতো রির্জাভ মজুত আছে।

news24bd.tv/আইএএম