ভোটের মাঠ শূন্য করতে আবারও চক্রান্ত শুরু করেছে সরকার: মির্জা ফখরুল

ভোটের মাঠ শূন্য করতে আবারও চক্রান্ত শুরু করেছে সরকার: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

ভোটের মাঠ পুরোপুরিভাবে শূন্য করার জন্য সরকার আবারও চক্রান্ত শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘জনগণকে একদিকে তারা মিথ্যা বলছে, অন্যদিকে বিরোধী পক্ষকে মিথ্যা মামলায় নাজেহাল করছে। দক্ষিণের অনেক নেতাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে। ’ 

বুধবার (২২ জুন) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

 

ফখরুল বলেন, সরকার আবারও জোর করে ক্ষমতায় থাকতে জামিনের পরও বিএনপি নেতাদের কারাগারে আটকে রাখছে।

তিনি অভিযোগ করেন, বিএনপির সম্ভাব্য প্রার্থীদের আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। হুমকি দেওয়া হচ্ছে, বিএনপি ভোটে না গেলেও তারা যেন ভোট করে।  

বিএনপি মহাসচিব বলেন, ‌জনগণ তাদের গ্রহণ করবে না বলেই তারা এখন মধ্যযুগীয় বর্বর নির্যাতন চালাচ্ছে।

তারা আবারও জোর করে ক্ষমতায় থাকতে চায়। মানুষ ঘুরে দাঁড়িয়েছে। এবার সেটা মানুষ করতে দেবে না।

ফখরুল বলেন, সরকার বিদেশিদের নিয়ে যেসব মন্তব্য করছে, তা ভূ-রাজনীতিকে ক্ষতিগ্রস্ত করবে। আইনশৃঙ্খলা বাহিনী জনগণের বিরুদ্ধে অবস্থান নিলে তা হবে রাষ্ট্রদ্রোহিতার শামিল।  

বিএনপি নিয়ে মিথ্যা তথ্য দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মামলা দেওয়া যায় কি না- জানতে চান ফখরুল। তিনি বলেন, ‌‌বিএনপি কোনোদিন দেশ বিক্রি করে না; বরং তারাই বলে সব দিয়ে দিয়েছি। সেন্টমার্টিন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য মিথ্যা ও বানোয়াট।  

মির্জা ফখরুল বলেন, তারা নিশ্চিত হয়ে গেছেন ক্ষমতায় থাকতে পাচ্ছেন না? ক্ষমতায় আসতে আওয়ামী লীগের পররাষ্ট্রমন্ত্রী প্রকাশ্যে বিভিন্ন দেশের সহযোগিতা চেয়েছেন। বিএনপি চাইনি। বাংলাদেশের এক ইঞ্চি মাটি বিএনপি কাউকে দিতে চায় না। সেন্টমার্টিন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সাংঘর্ষিক। এটা প্রধানমন্ত্রীর রাজনৈতিক কৌশল। এসব বলে তিনি সুবিধা পেতে চান।

news24bd.tv/আইএএম