প্রথমার্ধে লেবাননকে আটকে রাখলো বাংলাদেশ

সংগৃহীত ছবি

প্রথমার্ধে লেবাননকে আটকে রাখলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

র‍্যাঙ্কিংয়ে বেশ এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধে ভালোই লড়েছে বাংলাদেশ। প্রায় এক শ ধাপ ওপরে থাকা লেবানিজরা একের পর এক আক্রমণ চালালেও বাংলাদেশের জালের দেখা পায়নি তারা।

বাংলাদেশের রক্ষণভাগ এবং গোলরক্ষক আনিসুর রহমান জিকোর কারণেই অক্ষত রয়েছে জাল। বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে প্রথমার্ধ শেষ হয়েছে তাই গোলশূন্য ব্যবধানে।

ম্যাচের শুরু থেকে বল নিয়ন্ত্রণ নেওয়া লেবানন বেশি আক্রমণ সাজিয়েছে ডান প্রান্ত থেকে। বারবার ক্রস ছোড়া হয় এই প্রান্ত থেকে। তবে তারিক কাজী, তপু বর্মণের নেতৃত্বে বাংলাদেশের রক্ষণভাগ সেই বলগুলো ভালোই সামাল দেয়। তবে মাঝে দুই-তিনবার বাংলাদেশের রক্ষণ ভেঙে ফেলা লেবানিজদের হতাশ করেন জিকো।

দারুণ দুটি সেভ করেছেন তিনি।

বাংলাদেশ রক্ষণেই বেশি মনোযোগ দিয়েছে। লেবানিজদের আক্রমণ রুখে বাংলাদেশের ফুটবলাররা সুমন রেজার উদ্দেশে বল ঠেলেছে কয়েকবার। সুমন একা বল দখল করে রাখলেও আক্রমণ সেভাবে রচিত করতে পারেননি।

ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশ একটি দারুণ আক্রমণের ভিত গড়েছিল। ডান প্রান্ত দিয়ে বক্সের ভেতরে প্রবেশ করেন ফয়সাল আহমেদ ফাহিম। সুমনের উদ্দেশে তার ক্রস নেওয়ার মুহূর্তে লেবানিজ ডিফেন্ডার ক্লিয়ার করে কর্নার করেন। বাংলাদেশ প্রথমার্ধে একটি কর্নার পেলেও লেবানিজরা আদায় করেছে চারটিরও বেশি।

শুধু কর্নার নয় ফ্রি-কিকও পেয়েছে বেশ কয়েকটি। সোহেল রানা একটি বিপদজ্জনক ফাউল করেছিলেন। এই ফাউল আর কয়েক গজ এদিক-ওদিক হলে পেনাল্টিতে রূপ নিতে পারত। যদিও সেই ফ্রি-কিক থেকে আক্রমণই করতে পারেনি লেবানন। লেবানন বল পজেশনে এগিয়ে থাকলেও আক্রমণে সমন্বয় সেভাবে করতে পারেনি।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়