আমরা খাবারের ক্ষেত্রে ততটা স্মার্ট নই: খাদ্যমন্ত্রী

আমরা খাবারের ক্ষেত্রে ততটা স্মার্ট নই: খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

খাবারের বিষয়ে আমরা স্মার্ট নই বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট জাতি গড়ে তোলা দরকার। আমরা অনেক বিষয়ে স্মার্ট হলেও খাবারের ক্ষেত্রে ততটা স্মার্ট না। ’

আজ বৃহস্পতিবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্যের ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমরা খারাপ দিকগুলোতে স্মার্ট মন্তব্য করে খাদ্যমন্ত্রী বলেন, ‘আমরা প্রযুক্তি ব্যবহারে স্মার্ট হয়েছি, পোশাক-আশাকে স্মার্ট হয়েছি। ওপরে ওপরে অনেক বিষয়ে স্মার্ট হয়েছি, কিন্তু ভেতরে যে খাবার সে বিষয়ে এখনো ততটা স্মার্ট হয়ে উঠিনি। আবার আমরা খারাপ দিকগুলোতে যতটা স্মার্ট, ভালো দিকে কিন্তু ততটা স্মার্ট না। খারাপ কাজে অনেক স্মার্ট প্রযুক্তি ব্যবহার করছি, ইউটিউব ব্যবহার করছি, আরও কতকিছু স্মার্টভাবে ব্যবহার করে সুবিধা নিচ্ছি।

‘আমাদের খাদ্য নিরাপত্তা সরকারের একক প্রচেষ্টা যথেষ্ট নয়। সবার সহযোগিতা প্রয়োজন। সে ক্ষেত্রে মানুষের সচেতনতা অনেক বেশি প্রয়োজন। সচেতনতা বৃদ্ধি না হলে নিরাপদ খাদ্য আইন করে হবে না। সবাইকে সচেতন হতে হবে। কোয়ালিটি খাবার তৈরি করতে হবে’, যোগ করেন খাদ্যমন্ত্রী।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। সভাপতিত্ব করেন খাদ্যসচিব ইসমাইল হোসেন।

news24bd.tv/তৌহিদ