বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেপ্তার করছে সরকার : রিজভী

নয়পল্টনে বিএনপির সংবাদ সম্মেলন

বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেপ্তার করছে সরকার : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার পতনের ক্ষণগণনা শুরু হয়ে গেছে, সরকারের মন্ত্রীরা তাই অসংলগ্ন কথা বলছেন।

রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গণগ্রেপ্তার করছে সরকার। শেখ হাসিনার নির্দেশে দেশে একটি সংকট তৈরির স্ক্রিপ্ট লেখা শুরু হয়েছে।

শনিবার (২৪ জুন) রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, প্রশাসনে নিজেদের লোক নিয়োগ দিয়ে রদবদল করছে সরকার।

সকল অনিয়মের জবাবদিহি করতে হবে তাদের।

অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সংকট ও অনিয়মের কারণে হিতাহিত জ্ঞান হারিয়েছে সরকার। অর্থনীতি ধ্বংস করেছে ক্ষমতাসীনরা। শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাওয়া আত্মঘাতী।

তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। এসময় সবাইকে সরকার পতন আন্দোলনের জন্য রাজপথ দখলে রাখার আহ্বান জানান তিনি।

বিএনপির এই নেতা বলেন, অবৈধ আওয়ামী নাৎসি সরকার গায়ের জোরে সবকিছু করতে গিয়ে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। এখন কিছুই সামাল দিতে পারছে না। ডলার সংকটে যখন দেশের জনগণ উদ্বিগ্ন, এমন পরিস্থিতিতে বাংলাদেশকে সম্পূর্ণ রেমিট্যান্সের ওপর নির্ভর করতে হচ্ছে। অথচ, শেখ হাসিনা তাঁর ব্যক্তিগত ক্ষমতায় থাকার লোভে জনগণকে দমন করে গণতন্ত্রকামী বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রিজভী বলেন, ক্ষমতাসীনরা সার্বভৌমত্ব দুর্বল করেছে, স্বাধীনতাকে বিপন্ন করেছে, গণতন্ত্রকে নিরুদ্দেশ করেছে। এরা তাদের নিজেদের প্রহসনের নির্বাচনেও স্বস্তি পায় না। উচ্চ আদালত হিরো আলমের প্রার্থিতা বৈধতার রায় দিলেও নির্বাচন কমিশন জনবিচ্ছিন্ন সরকারের ইশারায় আলমের প্রার্থিতা বাতিল করেছে। এই তামাশার নির্বাচনের মধ্যেও অবৈধ সরকারের অনৈতিক চাপ দৃশ্যমান। এরা গণতন্ত্রের সকল স্বীকৃত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক