আওয়ামী লীগ স্বাধীনতা-সার্বভৌমত্ব-জাতীয় ঐক্যের রূপকার

সংগৃহীত ছবি

আওয়ামী লীগ স্বাধীনতা-সার্বভৌমত্ব-জাতীয় ঐক্যের রূপকার

অনলাইন ডেস্ক

দেশ-বিদেশের সব ষড়যন্ত্র মোকাবিলার মাধ্যমে ২০২৪ সালে আওয়ামী লীগের নেতৃত্বে আবারও সরকার গঠন করা হবে বলে আশা প্রকাশ করেছেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের নেতা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার। আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। রাজধানীর বনানীতে নোমানের রাজনৈতিক কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

বিবিএস গ্রুপ ও নাহী গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার (সিআইপি) বলেন, আওয়ামী লীগ হচ্ছে, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও জাতীয় ঐক্যের রূপকার।

বাঙালি জাতির স্বতন্ত্র জাতি-রাষ্ট্র ও আত্মপরিচয় প্রতিষ্ঠার সুমহান ঐতিহ্যের প্রতীক।

তিনি বলেন, আওয়ামী লীগ শুধু গতানুগতিক কোনো রাজনৈতিক দল নয়। পৃথিবীর কোনো রাজনৈতিক দলের সঙ্গে আওয়ামী লীগের তুলনা হয় না। এত আত্মত্যাগ, এত বিপর্যয়ের মধ্যেও আওয়ামী লীগ বাংলাদেশ এবং সারা পৃথিবীর মধ্যে অন্যতম শ্রেষ্ঠ রাজনৈতিক দল।

স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে, জাতীয় চার নেতাকে হত্যা করেছে। হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। তারপরও কিন্তু আওয়ামী লীগকে নিঃশেষ করতে পারেনি এবং কোনো দিন পারবেও না।

বুয়েটের সোহরাওয়ার্দী হলের সাবেক ভিপি ও আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সদস্য নোমান আরও বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তার সুযোগ্য কন্যার হাত ধরে এগিয়ে চলছে বাংলাদেশ। পদ্মা সেতু নির্মাণ, সমুদ্র সীমানা বিজয়, শ্রমিকদের মজুরি বৃদ্ধি, ফ্লাইওভার নির্মাণ, জেলেদের খাদ্য সহায়তা প্রদান, দারিদ্র্যতার হার নিম্ন পর্যায়ে, যুদ্ধাপরাধী ও রাজাকারদের বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচার, বিনামূল্যে প্রত্যেকটি শিক্ষার্থীদের হাতে বই বিতরণ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি, দেশের রপ্তানি আয় বৃদ্ধি, মাথা পিছু আয় বৃদ্ধি, গরিব শিক্ষার্থীদের উপবৃত্তি, অসহায় মুক্তিযোদ্ধাদের আবাসন ব্যবস্থা, রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদান, প্রতিটি ইউনিয়নে ডিজিটাল তথ্য সেবা কেন্দ্র, বিভিন্ন জেলায় বিনোদন কেন্দ্র নির্মাণ, বিভিন্ন জেলায় শিল্প পার্ক নির্মাণ, দেশের বিভিন্ন স্থানে ইকোনমিক জোন নির্মাণ, গ্রামীণ রাস্তাঘাট ও কালভার্ট নির্মাণ, মোবাইল ও ইন্টারনেট গ্রাহক বৃদ্ধি, একটি বাড়ি একটি খামার প্রকল্প, কর্মসংস্থান বৃদ্ধি, কৃষিতে সফলতা, জঙ্গি ও সন্ত্রাস দমনে সফলতা, এশিয়া হাইওয়ে রোড প্রকল্প, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি, প্রতিবন্ধী ভাতা প্রদান, নারীর ক্ষমতায়ন, বিধবা ভাতা প্রদান, মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি, বয়স্ক ভাতা প্রদান, মাতৃত্বকালীন ভাতা প্রদান, ডিজিটাল বাংলাদেশ কার্যকর, মেট্রোরেল প্রকল্প, হাতিরঝিল প্রকল্প, এলিভেটেড এক্সপ্রেস প্রকল্প, মাদক নিধন, ভিক্ষুক মুক্তকরণ, অসংখ্য প্রাইমারি স্কুল সরকারিকরণ শেখ হাসিনা সরকারের বড় অবদান।

News24bd.tv/desk