আ.লীগ ক্ষমতায় না থাকলে দেশ ধ্বংস হয়ে যাবে: বিএসএমএমইউ উপাচার্য

সংগৃহীত ছবি

আ.লীগ ক্ষমতায় না থাকলে দেশ ধ্বংস হয়ে যাবে: বিএসএমএমইউ উপাচার্য

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে বাংলাদেশ ধ্বংস হয়ে যাবে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সব ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে অর্থাৎ নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শনিবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগের অধীনে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। আওয়ামী লীগের হাত ধরেই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠিত হয়েছে। এই আওয়ামী লীগের শাসনামলেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। দেশ এখন এগিয়ে যাচ্ছে উন্নত বাংলাদেশের দিকে।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এবং সরকার পরিচালনার দায়িত্বে জননেত্রী শেখ হাসিনা থাকলে বাংলাদেশ বিশ্বে উন্নত দেশের মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত হবে।

শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশে স্বাস্থ্য খাতের উন্নয়নের যাত্রা শুরু হয়েছিল। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে এ দেশের স্বাস্থ্যসেবা খাত পূর্ণতা পেয়েছে। এখন কিডনি ট্রান্সপ্ল্যান্ট, লিভার ট্রান্সপ্ল্যান্ট, ক্যাডাভেরিক ট্রান্সপ্ল্যান্ট, বন্ধ্যাত্ব, জটিল হৃদরোগ, ক্যান্সারসহ সব ধরনের রোগের উন্নত চিকিৎসাসেবা দেশের চিকিৎসকরাই প্রদান করছেন। আমরা খুব শিগগিরই রবোটিক সার্জারি শুরু করব। বাংলাদেশের রোগীদের চিকিৎসাসেবার জন্য এখন দেশের বাইরে যাওয়ার প্রয়োজন নেই।

বিএসএমএমইউ উপাচার্য বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বর্তমানে মাথাপিছু আয় দুই হাজার সাত শত ডলারের বেশি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ না হলে মাথাপিছু আয় তিন হাজার ডলার ছাড়িয়ে যেত। বাংলাদেশে পদ্মা সেতু, মেট্রোরেল বাস্তবায়ন হয়েছে। দেশে বিদ্যুতের সমস্যার সমাধান হয়েছে।

তিনি আরও বলেন, বিদ্যুৎ উৎপাদন বিএনপি-জামায়াত জোটের আমলের ৫০০ মেগাওয়াট থেকে বর্তমানে ২৫ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। এর চাইতে আর বড় সাফল্য কি হতে পারে? রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, বঙ্গবন্ধু টানেল, পায়রা বন্দরসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, যা একসময় ছিল কল্পনাতীত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, মেডিকেল টেকনোলজিস্ট অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. রেজাউর রহমান প্রমুখ।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী, সর্বস্তরের কর্মকর্তা, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, সর্বস্তরের কর্মচারীরা বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও সি ব্লকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শহীদ ডা. মিলন হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

News24bd.tv/aa