ম্যাংগো স্পেশাল ট্রেনে রাজধানীতে আসবে কোরবানির পশু

ফাইল ছবি

ম্যাংগো স্পেশাল ট্রেনে রাজধানীতে আসবে কোরবানির পশু

নিজস্ব প্রতিবেদক

ঈদুল আজহা উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে কম খরচে কোরবানির পশু ঢাকা নেওয়ার ব্যবস্থা করেছে রেলওয়ে। সেজন্য আম পরিবহনের জন্য ব্যবহৃত ম্যাংগো স্পেশাল ট্রেনে কোরবানির পশু পরিবহন করা হবে বলে জানিয়েছে রেলওয়ে।

রেলওয়ে জানিয়েছে, আগামী ২৯ জুন (১০ জিলহজ) উদযাপিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল আজহা। এবার আলাদাভাবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু না করে ম্যাংগো স্পেশাল ট্রেনের সঙ্গে ওয়াগনে পরিবহন করা হবে কোরবানির পশু।

শনিবার (২৪ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার মো. ওবাইদুল্লাহ এ তথ্য নিশ্চিত করে বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে তৃতীয়বারের মতো শনিবার (২৪ জুন) খামারি-ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে ঢাকা রুটে ম্যাংগো স্পেশাল ট্রেনের সঙ্গে আলাদাভাবে তিনটি ওয়াগনে কোরবানির পশু ঢাকায় পাঠানো হবে।

তিনি জানান, এ ট্রেনটি বিকেল ৪টায় রহনপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ হয়ে ছেড়ে যাবে ঢাকার উদ্দেশে। পথে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনসহ আরও ৬টি স্টেশনে কোরবানির পশু নিয়ে ঢাকার তেজগাঁও পৌঁছাবে গভীর রাতে।

জানা গেছে, প্রতি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে।

চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী থেকে একটি ওয়াগনের ভাড়া হবে ১১ হাজার ৮৩০ টাকা। এসব স্টেশন থেকে একটি গরু পরিবহনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯২ টাকা।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ সন্ধ্যা ৬টায় ট্রেনটির উদ্বোধন করবেন বলে জানা গেছে। শনিবার থেকে এই ট্রেনে কোরবানির পশু পরিবহন করা যাবে। চলবে টানা তিন দিন ২৬ জুন পর্যন্ত।

news24bd.tv/FA