মা-ছেলে দেশে ফিরলেও খোঁজ নেই বাবার

মা খুশি বেগম ও পুত্র রিপনকে ফেরত দিয়েছে বিএসএফ

মা-ছেলে দেশে ফিরলেও খোঁজ নেই বাবার

হুমায়ুন কবির সূর্য্য ☼ কুড়িগ্রাম প্রতিনিধি

লোভনীয় চাকরির প্রলোভনে ভারতে পাচারকালে বিএসএফ’র হাতে আটক খুশি বেগম (২৫) ও তার শিশু পুত্র রিপনকে (৬) পতাকা বৈঠকের পর ছেড়ে দেয়া হলেও বাবা রিয়াজুল ইসলাম (২৭) এখনো নিখোঁজ রয়েছেন। তার ভাগ্যে কী ঘটেছে জানা যায়নি।  

কাল ভোরে  কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিদ্যাবাগিশ ধাড়িয়ার পাঠ সীমান্তের আন্তর্জাতিক পিলার ৯৩৮/১১ এস পিলারে এই ঘটনা ঘটে।

বিজিবি জানায়, কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের কাগজীপাড়া গ্রামের বাসিন্দা এই পরিবারটি উন্নত জীবনের আশায় দালালদের মাধ্যমে অবৈধভাবে ভারতে পাড়ি জমায়।

এ সময় ভারতীয় ৩৮ কুর্শাহাট ক্যাম্পের বিএসএফ জওয়ানরা খুশি বেগম ও তার শিশু সন্তান রিপনকে হাতেনাতে আটক করলে রিয়াজুল পালিয়ে যায়।  

news24bd.tv

এ ঘটনা জানাজানি হলে শুক্রবার দুপুরে বিজিবি’র দাবির মুখে বিএসএফ’র সাথে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল কাদের ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন কোচবিহার জেলার দিনহাটা থানার অধীনে কুর্শাহাট ক্যাম্পের ইন্সপেক্টর প্রেমানন্দ কুমার।  

আটকের বিষয়টি প্রথমে বিএসএফ অস্বীকার করলেও পরে মা খুশি বেগম ও পুত্র রিপনকে ছেড়ে দেয়া হয়।

বর্তমানে তারা ফুলবাড়ীর গংগারহাট ক্যাম্পে অবস্থান করছেন।

স্থানীয় ইউপি সদস্য নুর মোহাম্মদ জানান, বিএসএফের নিকট আটক মা শিশুটিকে বিকেলে কাঁটাতারের ১৭ নং গেট দিয়ে বিএসএফ ছেড়ে দিয়েছে। এখন তারা গংগাহট বিজিবি’র হেফাজতে রয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধীন গংগারহাট ক্যাম্পের নায়েক সুবেদার হাফিজুর রহমান জানান, ‘মা ও শিশুটি বর্তমানে আমাদের হেফাজতে রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয়েছে। নির্দেশ পেলেই পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ’


সূর্য্য▐ অরিন▐ NEWS24 


 

সম্পর্কিত খবর