বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে পৃথক দুর্ঘটনায় পুলিশসহ নিহত ৩

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে পৃথক দুর্ঘটনায় পুলিশসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের পদ্মা সেতু উত্তর থানা সংলগ্ন বাসস্ট্যান্ড এলাকায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে এক পুলিশ কনস্টেবল ও নারী পথচারীসহ ২ জন ও আরেক দুর্ঘটনায় ১ জন নিহত হয়েছেন। দুই ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন।

রোববার (২৫ জুন) ভোর ৫টার দিকে প্রথমটি এবং সকাল সাড়ে ৯টার দিকে দ্বিতীয় দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় একটিতে মাইক্রোবাসের চাপায় পুলিশ কনস্টেবল ও এক নারী মারা গেছেন।

আরেকটিতে পিকাপ ও কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত এবং দুইজন আহত হয়েছেন।

পুলিশ জানায়, সকাল সাড়ে ৯টার দিকে পদ্মা সেতু উত্তর থানার গোল চত্বর এলাকায় টোল প্লাজা কাছে মাইক্রোবাস চাপায় দায়িত্বরত ট্রাফিক পুলিশ কনস্টেবল এবং এক নারী মারা যান। আহত হন আরও তিনজন। নিহত ট্রাফিক পুলিশ কনস্টেবলের নাম মোতালেব বলে জানিয়েছে পুলিশ।

তবে নিহত নারীর নাম এখনও জানা যায়নি।

এই ঘটনায় গুরুতর আহত অপর তিনজনকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টঙ্গী কলেজ গেট এলাকা থেকে শরীয়তপুরের দিকে যাচ্ছিল একটি মাইক্রোবাস। সকাল সাড়ে নয়টার দিকে পদ্মা সেতু উত্তর থানা মোড় এলাকায় পৌঁছালে দ্রুতগতির গাড়িটি হঠাৎ বেপরোয়াভাবে মোড়ে দাঁড়িয়ে থাকা পথচারী নারী এবং দায়িত্বরত পুলিশ সদস্যসহ পাঁচজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মৃত্যু হয় ওই নারীর। গুরুতর আহত অবস্থায় পুলিশ সদস্যসহ চারজনকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে মৃত্যু হয় পুলিশ সদস্য মোতালেবের। আহত অপর তিনজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনার বিষয়ে পদ্মা সেতু উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, ঘাতক মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় চালক নূরনবী পালিয়ে গেছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে রোববার ভোর ৫টার দিকে এক্সপ্রেসওয়ের শেখ রাসেল সেনানিবাস সংলগ্ন এলাকায় আরেকটি দুর্ঘটনা ঘটে। পিকাপ ও কাভার্ডভ্যান সংঘর্ষে একজন নিহত এবং দুইজন গুরুতর আহত হন।

news24bd.tv/FA