মানি লন্ডারিং মামলায় জিকে শামীমসহ ৮ জনের রায় পেছাল

ফাইল ছবি

মানি লন্ডারিং মামলায় জিকে শামীমসহ ৮ জনের রায় পেছাল

অনলাইন ডেস্ক

মানি লন্ডারিং আইনের মামলায় কথিত যুবলীগ নেতা ও আলোচিত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের মামলার রায় ঘোষণার জন্য ১৭ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২৫ জুন) মামলার রায় ঘোষণা ও অধিকতর যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। এদিন আসামি পক্ষের আইনজীবী অধিকতর যুক্তি উপস্থাপন করেন। এরপর ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম মামলার রায় ঘোষণা ১৭ জুলাই নতুন দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৫ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজ রোববার দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে রাজধানীতে নিজবাসা থেকে জি কে শামীমকে আটক করা হয়।

এ সময় তার বাসা থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা ও অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনার পর অস্ত্র আইনে, মানি লন্ডারিং আইনে এবং মাদক আইনে গুলশান থানায় তিনটি মামলা করে র‌্যাব। এরমধ্যে মানি লন্ডারিং আইনের মামলার তদন্ত শেষে ২০২০ সালের ৪ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর একই বছরের ১০ নভেম্বর আসামিদের নামে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এর আগে, অস্ত্র আইনের মামলায় ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর জি কে শামীমসহ আট জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম।

news24bd.tv/কামরুল