টিকিট ছাড়া কমলাপুর স্টেশনে ঢুকতে দেওয়া হবে না: কর্তৃপক্ষ 

সংগৃহীত ছবি

টিকিট ছাড়া কমলাপুর স্টেশনে ঢুকতে দেওয়া হবে না: কর্তৃপক্ষ 

অনলাইন ডেস্ক

ট্রেনে ঈদযাত্রায় শতভাগ অনলাইনে টিকিটের কারণে স্টেশনে টিকিটবিহীন কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছে কমলাপুর রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ। আজ রোববার কমলাপুরে ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার সাংবাদিকদের এ কথা বলেন।

মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘ঈদে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেসব যাত্রী অনলাইনে টিকিট কেটেছেন, তাঁদের টিকিট দেখে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

টিকিট ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ’ 

সারওয়ার বলেন, ‘অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হয়েছে আগেই। আর ২৫ ভাগ স্ট্যান্ডিং টিকিট কাউন্টার থেকে কাটতে পারছেন যাত্রীরা। যেসব যাত্রী টিকিট কাটতে পারছেন, তাদেরই স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

’ 

মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল থেকে ১৮টি ট্রেন ছেড়ে গেছে। সবগুলো ট্রেনেরই শতভাগ টিকিট বিক্রি হয়েছে। যথাসময়েই প্রায় সব ট্রেন ছেড়ে গেছে। আন্তনগর ৩৮ জোড়া, মেইল ৬ জোড়া ও কমিউটার ৮ জোড়া ট্রেন ঢাকা থেকে ছেড়ে যাবে। এ ছাড়া ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ২ জোড়া ট্রেন চলাচল করছে। অর্থাৎ, মোট ৫৪ জোড়া ট্রেন আজ চলাচল করছে। আগামীকাল ঢাকা স্টেশন থেকে ঢাকা-দেওয়ানগঞ্জ আরও একটি ঈদের স্পেশাল ট্রেন চলাচল করবে।  

ঈদের স্পেশাল ট্রেনের বিষয়ে মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, গতকাল থেকে দুটি স্পেশাল ট্রেন চলাচল করছে। ঢাকা লালমনি ও ঢাকা পঞ্চগড় স্পেশাল ট্রেন দুটি ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে চলাচল করছে।  

মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ট্রেনে ঢাকা থেকে প্রতিদিন প্রায় ১ লাখ যাত্রী ঈদে বাড়ি যেতে পারবে। ঢাকা স্টেশন ও বিমানবন্দর স্টেশন থেকে যাঁরা টিকিট কেটেছেন, তাঁরা ট্রেনে যাতায়াত করতে পারবেন।  

কয়েকটি ট্রেনের বিলম্ব হওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সারওয়ার বলেন, ট্রেনের শিডিউল বিপর্যয় বলতে যেটা বোঝায়, এমনটি কিন্তু হয়নি। আধা ঘণ্টা কিংবা এক ঘণ্টা বিলম্ব হওয়াকে শিডিউল বিপর্যয় বলা যাবে না। ট্রেনগুলো আসা-যাওয়ার জন্য দুই-একটি ট্রেন আধা ঘণ্টা বা এক ঘণ্টা দেরি হতে পারে।

News24bd.tv/aa