কার্ডফোন বুথ চালুর পরিকল্পনা নেই: মোস্তাফা জব্বার

কার্ডফোন বুথ চালুর পরিকল্পনা নেই: মোস্তাফা জব্বার

অনলাইন ডেস্ক

বর্তমানে দেশে মানুষের ঘরে ঘরে মোবাইলফোন পৌঁছে গেছে। এ জনপ্রিয়তার ফলে কার্ডফোন বুথ চালু করার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন ডাক ও টেলি যোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

রোববার (২৫ জুল) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সসদস্য হাজী মো. সেলিমের এক প্রশ্নের লিখিত উত্তরে মন্ত্রী এ তথ্য জানান। এসময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

রোববার প্রশ্ন উত্তর টেবিলে উপস্থাপন করা হয়।

মোস্তাফা জব্বার বলেন, আধুনিক প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে মোবাইলফোনের সহজলভ্যতা, দ্রুত গতির ইন্টারনেটের ব্যবহার, অডিও-ভিডিওর ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এর ফলে পূর্বে ব্যবহৃত কার্ডফোন বুথগুলো পুনরায় চালু করার প্রয়োজনীয়তা নেই বললেই চলে। সেজন্য রাজধানী ঢাকার কার্ডফোনগুলো পুনরায় চালু করার কোনো পরিকল্পনা সরকারের নেই।

তিনি বলেন, বর্তমান বিশ্বে মোবাইলফোনের জনপ্রিয়তার ধারাবাহিকতায় বাংলাদেশের মানুষের কাছেও মোবাইলফোন অত্যন্ত জনপ্রিয় ও যোগাযোগের জন্য সহজলভ্য মাধ্যম। বর্তমান প্রেক্ষাপটে কার্ডফোনের জনপ্রিয়তা ও প্রয়োজনীয়তা না থাকায় কার্ডফোন বুথ চালু করার কোনো পরিকল্পনা সরকারের নেই। যুগের সঙ্গে তাল মিলিয়ে সরকার বর্তমানে মোবাইলফোন, আইপিকলিং আপ, আাইফাই হটস্পট ইত্যাদি আধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা সম্প্রসারণ ও এর জন্য প্রয়োজনীয় দ্রুত গতির ইন্টারনেট সেবা প্রদানে অধিকতর গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

মোস্তাফা জব্বার আরও বলেন, বর্তমান বিশ্বে টেলিযোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও আধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থার সম্প্রসারণ ও বিকাশ ঘটেছে বর্তমানে দেশে মানুষের ঘরে ঘরে মোবাইলফোন পৌঁছে গেছে।

news24bd.tvতৌহিদ