এক ঘণ্টার চেষ্টায় খুলনার আগুন নিয়ন্ত্রণে

এক ঘণ্টার চেষ্টায় খুলনার আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক

খুলনার বড়বাজারে ৩-৪টি গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। মঙ্গলবার (২৭ জুন) সন্ধ্যা ৭টার দিকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট চেষ্টা চালিয়ে এই আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে আগুন লাগে। এসময় ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানালে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

স্থানীয় ব্যবসায়ী জিয়াউল হক মিলন বলেন, চুন, ভুষি, সয়াবিন ও পাম ওয়েলের ৩-৪টি গোডাউনে আগুন লেগেছে। এতে বিকট শব্দে ৩-৪টি চুনের ড্যাম ফেটে যায়।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, মহানগরীর বড়বাজার কালীবাড়ি এলাকার স্যার ইকবাল রোডের সিটি ব্যাংকের পেছনের গলিতে থাকা একটি গোডাউনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে আগুন পাশের আল আরাফাহ ইসলামী ব্যাংকের অফিসে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোডাউনে থাকা চুনসহ মালামাল এবং পাশের আল আরাফাহ ইসলামী ব্যাংক খুলনা শাখার কাগজপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে।  

এদিকে, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে ফায়ার সার্ভিস কাজ করছে। বিষয়টি নিশ্চিত করে খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন শিকদার বলেন, চুনের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনের ফুলকি পাশের আল আরাফাহ ইসলামী ব্যাংকের অফিসে ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে খুলনা সদর ও টুটপাড়া ফায়ার স্টেশনের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। বর্তমানে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

আগুনে গোডাউনের কিছু মালামাল ও ব্যাংকের ফরেন কারেন্সি বিভাগের ২/৩টি রেকের কাগজপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে মোট ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর