মিরসরাইয়ের সেই বাড়ির মালিক যুবদল নেতা
মিরসরাইয়ের সেই বাড়ির মালিক যুবদল নেতা

সেই বাড়ি

মিরসরাইয়ের সেই বাড়ির মালিক যুবদল নেতা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চট্টগ্রামের মিরসরাইয়ে জঙ্গি ও র‌্যাবের মধ্যে গোলাগুলি ও বিস্ফোরণের ঘটনায় বাড়ির মালিক যুবদল নেতা মাজহার চৌধুরীর নামে মামলা হয়েছে। তিনি চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক।

জানা যায়, চৌধুরী ম্যানশন নামের ৫ কক্ষের ওই বাড়িটি গত ২৮ সেপ্টেম্বর নারী ও পুরুষসহ চারজন ৫ হাজার টাকায় ভাড়া নেন। বাড়িটি ভাড়া দেওয়ার সময় তাদের কারও কাছ থেকে পরিচয়পত্র বা অন্য কোনো ডকুমেন্ট জমা নেননি বাড়ি মালিক মাজহার চৌধুরী।

বাড়িটি কেয়ারটেকার দেখভাল করতেন।

জোরারগঞ্জ থানার ওসি ইফতেখার হাসান জানান, প্রতি তিনমাস পরপর ভাড়াটিয়াদের পরিচয়পত্র ও বিস্তারিত তথ্য থানায় জমা দেওয়ার নিয়ম থাকলেও সোনাপাহাড়ের ওই বাড়ির মালিক কোনো তথ্যই আমাদের কাছে জমা দেয়নি।

তিনি আরও জানান, জেএমবির সদস্যদের গোলাগুলি ও বিস্ফোরণের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়েছে। শুক্রবার রাতে জোরারগঞ্জ থানায় র‌্যাবের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়।  

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবেদ আলী জানান, অজ্ঞাতনামা ২-৩ জন নারী-পুরুষকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করা হয়। র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ডিএডি আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি করেন।

প্রসঙ্গত, জোরারগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর সোনাপাহাড় গ্রামের চৌধুরী ম্যানশন নামের বাড়িতে বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালায় র‌্যাব-৭ চট্টগ্রাম ও ফেনী ক্যাম্পের সদস্যরা। এসময় দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় ও বিস্ফোরণের ঘটনা ঘটে। অভিযানে আত্মঘাতি বিস্ফোরণে দুই জঙ্গি নিহত হয়। নিহতদের পরিচয় এখনও জানাতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)