কানাডায় মেয়র নির্বাচনে লড়ছে কুকুর!

সংগৃহীত ছবি

কানাডায় মেয়র নির্বাচনে লড়ছে কুকুর!

অনলাইন ডেস্ক

কানাডার টরন্টোতে মেয়র নির্বাচনে প্রার্থী হয়েছে মোলি নামের একটি কুকুর। নির্বাচনে তার প্রচারণাও চলছে জোরেশোরে। টরোন্টোর নির্বাচনে কুকুর মোলিসহ প্রার্থী হয়েছেন মোট ১০২ জন। শিগগির ওই শহরের বাসিন্দারা এই ১০২ প্রার্থীর মধ্য থেকে নিজেদের নগরপিতা নির্বাচিত করবেন।

 খবর বিবিসির।

ছয় বছর বয়সী উলফ-হাস্কি জাতের কুকুর মোলিকে নিয়ে প্রচারে নেমেছেন মালিক টোবি হিপস। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এর মধ্যে রয়েছে শীতকালে শহরের রাস্তায় মাত্রাতিরিক্ত ‘লবণ হামলা থামানো’।

সাধারণত শীতের মৌসুমে সড়কে জমা বরফ গলাতে লবণ ব্যবহার করা হয়ে থাকে।

হিপসের মতে, শীতের মৌসুমে শহরের রাস্তায় মাত্রাতিরিক্ত লবণের ব্যবহার মোলির মতো কোমল পায়ের কুকুরের ক্ষতি করতে পারে।  এ ছাড়া অসহনীয় বাড়িভাড়ার লাগাম টানা, শতকোটি ডলারের ব্যবসার ওপর কর বাড়ানো এবং নতুন বাসাবাড়ি ও বাণিজ্যিক ভবন উষ্ণ রাখতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের প্রতিশ্রুতি দিচ্ছেন তিনি।

হিপস বলেন, জয়ী হলে মোলিকে শহরের প্রথম সাম্মানিক কুকুর মেয়র হিসেবে ঘোষণা দেওয়া হবে। তিনি বলেন, ‘দপ্তরে একটি প্রাণী থাকলে নগর ভবন তুলনামূলক ভালো সিদ্ধান্ত নিতে পারবে বলে আমি মনে করি। ’

অবশ্য কুকুরের মেয়র হওয়ার ঘটনাও আছে। ২০১৬ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রের কেনটাকির র‍্যাবিট হ্যাশ শহরের মেয়র নির্বাচিত হয় পিট বুল জাতের কুকুর ব্রিনেথ পলট্রো। এর আগে ২০১৪ সালের আগস্টে দেশটির মিনেসোটার ছোট্ট পৌরসভা করমোর্যান্টের মেয়র হয় ডিউক নামের সাত বছর বয়সী একটি কুকুর।

news24bd.tv/Arh

এই রকম আরও টপিক