পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে ঢাকা বিভাগে

ফাইল ছবি

পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে ঢাকা বিভাগে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সড়ক পরিবহন আইনের সংশোধনসহ সাত দফা দাবিতে ঢাকা বিভাগে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘট চলছে। আজ রোববার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়।

বাংলাদেশ পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক  মকবুল আহমদ বলেন, দাবী আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চলবে।

ধর্মঘটের কারণে কোনও পণ্যবাহী পরিবহন ঢুকছে না রাজধানীতে।

রাজধানীতে বন্ধ থাকলেও সারাদেশ পণ্য পরিবহন স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তায় পণ্যবাহী গাড়ি চলবে না।

তাদের দাবির মধ্যে রয়েছে- সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করা, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় মামলা গ্রহণ না করা, ৫ লাখ টাকা জরিমানার বিধান বাতিল ও জামিনযোগ্য ধারায় মামলা করা, টাঙ্গাইল জেলা ট্রাক মালিক সমিতির সদস্য হাসমত আলীসহ মালিক ও শ্রমিক মুক্তি, পুলিশের হয়রানি বন্ধ করা, গাড়ির কাগজপত্র চেকিংয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করা, পর্যাপ্ত সুযোগ-সুবিধাসংবলিত ট্রাক টার্মিনাল বা স্ট্যান্ড নির্মাণ করা, গাড়ির মডেল বাতিল করতে হলে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়া, সহজ শর্তে ভারী যানবাহন চালককে ভারী লাইসেন্স দেয়া ও এর আগপর্যন্ত হালকা বা মধ্যম লাইসেন্স দিয়ে ভারী যানবাহন চালানোর সুযোগ দেয়া, সারা দেশে গাড়ির ওভারলোডিং বন্ধ করা এবং ফুটপাত, ওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং ব্যবহার নিশ্চিত করা।

 

NEWS24কামরুল

 

সম্পর্কিত খবর