কোরআন আবমাননাকারী ইরাকি নাগরিককে ফেরত চায় বাগদাদ

কোরআন আবমাননাকারী ইরাকি নাগরিককে ফেরত চায় বাগদাদ

অনলাইন ডেস্ক

সুইডেনে অভিবাসী হিসেবে আশ্রয় নেওয়া যে ইরাকি নাগরিক পবিত্র কোরআনে আগুন লাগানোর মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে, তাকে ফেরত দেওয়ার আহ্বান জানিয়েছে বাগদাদ সরকার।

সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী তোবিয়াস বিলস্ট্রমের সঙ্গে টেলিফোনালাপের সময় এই আহ্বান জানান ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ফুয়াদ হোসেন।

ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, দেশের প্রচলিত আইনে যাতে এই অপরাধীর বিচার করা যায় সেজন্য তাকে ফেরত চাওয়া হয়েছে। ফুয়াদ হোসেন সুইডেনের পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, কোরআন পোড়ানো কোনো বাক-স্বাধীনতার মধ্যে পড়ে না বরং এর মাধ্যমে সহিংসতা ও ইসলামভীতিকে ছড়িয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে।

তিনি আরো বলেন, পবিত্র কোরআন পোড়ানোর মতো এই ঘৃণ্য কাজের মধ্যদিয়ে প্রকৃতপক্ষে ইসলাম ধর্মকে অবমাননা করা হয়েছে এবং সারা বিশ্বের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ইরাকি ওই নাগরিককে বাগদাদের কাছে হস্তান্তর হওয়ার জন্য সুইডেন সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানান ফুয়াদ হোসেন।

ইরাকি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আহমদ আল-সাহাফও বলেছেন, সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে যে ব্যক্তি কুরআন পুড়িয়েছে সেই ইরাকি নাগরিক, এজন্যই আমরা তাকে ফেরত চাইছি যাতে ইরাকের আইন অনুসারে তার বিচার করা যায়।

news24bd.tvতৌহিদ