এবার আর দলকে বাঁচাতে পারলেন না স্টোকস, অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়

সংগৃহীত ছবি

অ্যাশেজ টেস্ট সিরিজ ২০২৩ 

এবার আর দলকে বাঁচাতে পারলেন না স্টোকস, অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়

অনলাইন ডেস্ক

চার বছর আগে হেডিংলিতে ইতিহাস রচনা করেছিলেন বেন স্টোকস। অ্যাশেজ টেস্ট সিরিজে অপরাজিত ১৩৫ রানের অতিমানবীয় এক ইনিংস খেলে অস্ট্রেলিয়ার হাতে থাকা ম্যাচ কেড়ে নিয়েছিলেন এই ইংলিশ অলরাউন্ডার।

আজ ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে সেরকম আরও একটি ইনিংসে ইংল্যান্ডকে অবিশ্বাস্য জয় এনে দেওয়ার পথেই ছিলেন স্টোকস। তবে জস হ্যাজেলউড তাতে বাঁধ সাধায় এবার আর মহাকাব্য রচনা করা হলো না ইংল্যান্ড অধিনায়কের।

দারুণ এক জয়ে অস্ট্রেলিয়া তাই ৫ ম্যাচের টেস্ট সিরিজে এগিয়ে গেল ২-০ ব্যবধানে।

দ্বিতীয় টেস্টের শেষদিনে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ২৫৭ রান। হাতে ছিল ৬ উইকেট। পাহাড়সম সেই রান স্টোকসের কল্যাণে অনায়াসেই ছুঁয়ে ফেলার দৌড়ে ছিল ইংল্যান্ড।

তবে দল জয় থেকে যখন ৭০ রান দূরে, তখন ১৫৫ রান করা স্টোকসকে ফেরান হ্যাজেলউড। পরে স্কোরবোর্ডে ১ রান যোগ হতে আরও দুই ব্যাটার ফিরে গেলে ম্যাচ ঝুঁকে পড়ে অতিথিদের দিকে।  

শেষপর্যন্ত, ৩২৭ রানে থামে ইংল্যান্ডের রানের চাকা। ৪৩ রানের জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

স্টোকসকে ফেরানোর পর ওলি রবিনসনের উইকেট তুলে নেন প্যাট কামিন্স। স্টুয়ার্ট ব্রডকে ফেরান সেই হ্যাজেলউড। শেষ উইকেট জুটিতে জস টঙ্গ এবং জেমস অ্যান্ডারসন ২৫ রান যোগ করেন। টঙ্গকে বোল্ড করে অস্ট্রেলিয়ান সমর্থকদের মুখে হাসি ফোটান মিচেল স্টার্ক। এই টেস্টে এটি তার ষষ্ঠ উইকেট। দারুণ বোলিংয়ে অস্ট্রেলিয়ার জয়ের অন্যতম বড় কারিগর এই বাঁহাতি পেসারই।

news24bd.tv/SHS