৩২ দল টিকবে কি না নিশ্চয়তা নেই: কাদের

৩২ দল টিকবে কি না নিশ্চয়তা নেই: কাদের

অনলাইন ডেস্ক

বিএনপিসহ ৩২ দলের এক দফা আন্দোলনকে জগাখিচুড়ি আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাদের এক দফা কর্মসূচিতে অশ্বডিম্ব ছাড়া কোনো ফল আসবে।

শনিবার (৮ জুলাই) সকালে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

নেতা না থাকায় বিএনপির কোনো আন্দোলনই সাড়া জাগাতে পারেনি মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের নেতাই নেই। তাদের ঐক্যতেও জগাখিচুড়ি।

আগামী জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের চিন্তা করছে নির্বাচন কমিশন (ইসি)। সরকারি দলের পক্ষ থেকে বরাবরই সংবিধান অনুযায়ী দলীয় সরকারের অধীনে নির্বাচনের কথা বলা হলেও এর ঠিক উল্টো অবস্থানে আছে বিএনপি ও এর সমমনা দলগুলো। বারবার নির্দলীয় সরকারের অধীনে ছাড়া দেশে কোনো জাতীয় নির্বাচন করতে না দেওয়ার ঘোষণা দিয়ে আসছে বিএনপি।

নিরপেক্ষ নির্বাচন নিয়ে বিএনপি ও অন্য দল এবং জোটগুলো সময়ে সময়ে অনেক দফার কথা বলে আসছিল।

তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, দফা ততই কমে আসছে দলগুলোর। বিএনপির দাবির সঙ্গে অনেকটা একাকার হয়ে যাচ্ছে অন্যদের দাবিও। চলমান আন্দোলন বেগবান করতে চলতি সপ্তাহেই এক দফার ঘোষণা দেওয়ার কথা ভাবছে বিএনপি ও সমমনা দলগুলো।

৩২ দলের এক দফা আন্দোলন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘৩২ দলের এই জগাখিচুড়ির ঐক্যে এক দফার আন্দোলনের পতন অনিবার্য। যে লক্ষ্য নিয়ে জগাখিচুড়ির এই ঐক্য তাতে ফল আসবে অসহনীয়।

সরকার যেমন আছে তেমনই থাকবে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘একটা ঢেউও তো জাগাতে পারেনি। তাদের আন্দোলনে নেতা কে? ক্যাপ্টেন ছাড়া কি জাহাজ চলবে? এই জগাখিচুড়ি ঐক্যে দফায় দফায় পরিবর্তন। এই ৩২ দল টিকবে কি না তার নিশ্চয়তা নেই। আগে তো ছিল ৫৪ দল। ’

এ সময় এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধনের তারিখ নিয়ে কথা বলেন নিয়ে সড়ক পরিবহনমন্ত্রী। বলেন, আগামী সেপ্টেম্বরে এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত অংশ যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এই রাস্তায় মোটরসাইকেল ও তিন চাকার যানবাহন চলতে পারবে না।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক