শান্তি প্রতিষ্ঠা করতে ধর্মীয় বিধান মেনে চলা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী

শান্তি প্রতিষ্ঠা করতে ধর্মীয় বিধান মেনে চলা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে ধর্মীয় বিধি-বিধান মেনে চলা উচিত বলে জানালেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি সকলকে ধর্মীয় নিয়মাবলী মেনে মানবকল্যাণে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী বলেন, আল্লাহর সৃষ্ট জগতের কল্যাণে কাজ করার মাধ্যমেই আল্লাহর সন্তুষ্টি লাভ করা সম্ভব। নিজের আত্মশুদ্ধির জন্য সুফিবাদ খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

ইবাদত করার পাশাপাশি আত্মার পরিশুদ্ধির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি লাভ করা অতি সহজ।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলামে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের কোনো স্থান নেই। শান্তি প্রতিষ্ঠা করতে ইসলামের অনুসারীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এসময় তিনি পবিত্র কোরআন ও সুন্নাহর আলোকে প্রত্যেক মুসলমানদেরকে জীবন-যাপন করার আহ্বান জানান।

অন্যান্য ধর্মাবলম্বীদেরও নিজ নিজ ধর্ম যথাযথভাবে পালন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ধর্মীয় মূল্যবোধ চর্চা ও পালনের মাধ্যমে জীবন সুখী ও কল্যাণময় করা সম্ভব।

তিনি আরও বলেন, আল্লাহ ও তার রাসুল মুহাম্মদ (সা.) এবং রাসুলের পরিবার বর্গের প্রতি প্রত্যেকের নিজ প্রাণের চেয়ে অধিক ভালোবাসা থাকা প্রয়োজন।

সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র ঈদে গাদিরে খুম উদযাপন উপলক্ষে শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে আয়োজিত জাতীয় সেমিনার ও সুফিধারা উৎসব ২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল। তিনি বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। নবী মুহাম্মদ (সা.)-কে সারাবিশ্বের রাহমাতাল্লিল আলামিন হিসেবে আল্লাহ তায়ালা প্রেরণ করেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক গভর্নর আল্লামা খন্দকার গোলাম মওলা নকশেবন্দী।

সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি শাহ্ সুফি আল্লাম তৌহিদুল ইসলাম চিশতী নিজামী এর সভাপতিত্বে এবং মহাসচিব আনিসুর রহমান জাফরী এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও বুদ্ধিজীবীগণ বক্তব্য রাখেন।

news24bd.tv/FA