দুর্নীতি মামলায় মায়া খালাস

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

দুর্নীতি মামলায় মায়া খালাস

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতি মামলায় ১৩ বছরের সাজাপ্রাপ্ত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার আপিল মঞ্জুর করে তাকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

এ মামলার পুনঃশুনানি শেষে সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এর আগে ১৪ আগস্ট পুনঃশুনানি শেষে হাইকোর্ট রায়ের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করা হয়।

দুদকের আইনজীবী এডভোকেট খুরশিদ আলম খান বলেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া অবৈধভাবে সম্পদ অর্জন করেছেন এমন অভিযোগ প্রমাণ করতে না পারায় তাকে খালাস দেন হাইকোর্ট।

এই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে যাওয়া হবে কি না এ ব্যাপারে এখন সিদ্ধান্ত নিবে দুদক।

২০০৭ সালের ১৩ জুন রাজধানীর সূত্রাপুর থানায় আওয়ামী লীগ নেতা মায়ার বিরুদ্ধে এই মামলা করেছিল দুদক।

২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি একটি বিশেষ আদালত মায়াকে দোষী সাব্যস্ত করে ১৩ বছরের সাজা ঘোষণা করেছিলেন। সেই সঙ্গে তাকে আরও ৫ কোটি টাকা জরিমানা করে ‘অবৈধভাবে অর্জিত’ ৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করারও আদেশ দেওয়া হয়।

মামলার বিচার চলার সময় পলাতক থাকায় ২০০৮ সালের জাতীয় নির্বাচনে অংশ নেননি মায়া। তার দল আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ফিরে আসেন তিনি।

বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে ২০০৯ সালের ২৫ মে হাইকোর্টে আপিল করেন মায়া। ২০১০ সালের ২৭ অক্টোবর আদালত তাকে খালাস দেন। এর পরের বছর দুদক হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে লিভ টু আপিল করে।


(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর