৭৩ রানেই নেই ৬ উইকেট, ধুঁকছে বাংলাদেশ

৭৩ রানেই নেই ৬ উইকেট, ধুঁকছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

পাওয়ার প্লেতে টপ অর্ডার ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। পরে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করে সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়।  কিন্তু তারাও বেশিক্ষণ টিকতে পারেনি।  দলীয় ৬৫ রান থেকে ৭২ রানের মধ্যে সাকিব, হৃদয় আউট হন।

তাদের পথ ধরেন আফিফও। এ রিপোর্ট লেখা পর্যন্ত ছয় উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ।

আফগানিস্তানের দেওয়া ৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি টাইগাররা। কেননা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিন প্রথম ওভারটি মেডেন দিয়েছেন মোহাম্মদ নাঈম।

তবে দ্বিতীয় ওভার করতে আসা মুজিবের ওপর লিটন দাস চড়াও হন। টানা দুটি চার মেরেছিলেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু এরপর ব্যাকফুটে গিয়ে ভুল করেন। আম্পায়ার গাজী সোহেল দেন এলবিডব্লিউ, লিটন সঙ্গে সঙ্গে সেটি রিভিউ করেননি। সময় নেন। তেমন আত্মবিশ্বাসীও মনে হচ্ছিল না তাকে।

সে যাত্রা টাইগার অধিনায়ক বেঁচে গেলেও। ইনিংসের ৫ম ওভার করতে আসা ফজলহক ফারুকি ওভারে আর রক্ষা পাননি লিটন। ফারুকির করা শর্ট লেংথের বলে তুলে মারতে গিয়েছিলেন লিটন, তবে টাইমিং করতে পারেননি মোটেও। শর্ট মিডউইকেটে মোহাম্মদ নবির হাতে ক্যাচ দিয়ে ফিরেন বাংলাদেশ অধিনায়ক। ১৫ বলে ১৩ করেন তিনি।

এরপর দ্বিতীয় উইকেটে আসা নাজমুল হাসান শান্তও বেশিক্ষণ উইকেটে স্থায়ী হতে পারেননি। লিটন ফেরার ৫ রানের ব্যবধানে মুজিবের বলে বোল্ড হয়ে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। করেন ৫ বলে ১ রান। এরপর টাইগার আরেক ওপেনার থিতু হয়ে থেকেও ফজলহক ফারুকির শর্ট লেংথের বলে বোল্ড হন নাঈম। ক্রিজ ছেড়ে বেরিয়ে কাটের মতো কিছু করতে গিয়ে স্টাম্পে বল ডেকে এনেছেন দুই বছর পর ওয়ানডে খেলতে নামা বাঁহাতি ওপেনার। সাজঘরে ফেরার আগে এই বাঁহাতি ব্যাটার ২১ বলে করেন ৯ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮৪ রান। ক্রিজে আছেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ।

আজকের ম্যাচের শুরুতে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় খন্ডকালীন অধিনায়কের দায়িত্ব পাওয়া লিটন দাস। আগে ব্যাট করতে নেমে রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের রেকর্ড গড়া জুটি ও ব্যাক্তিগত শতকে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩১ রান সংগ্রহ করে হাশমতউল্লাহ শহীদির দল।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক