সিরিজে সমতা ফেরালো বাংলাদেশের যুবারা

সংগৃহীত ছবি

সিরিজে সমতা ফেরালো বাংলাদেশের যুবারা

অনলাইন ডেস্ক

বৃষ্টি আইনে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরালো স্বাগতিকরা। আজ রোববার খুলনায় আরিফুল ইসলামের অলরাউন্ড নৈপুণ্য ও মোহাম্মদ শিহাব জেমসের হাফ সেঞ্চুরিতে ১৪ রানে জিতেছে যুবারা। ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে বিরাজ করছে ১-১ সমতা।

 

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২৬৮ রান করে বাংলাদেশ। ওপেনার আদিল বিন সিদ্দিকের ৪১ রানের পর আরিফুল ও জেমসের ব্যাট হেসেছে। অল্পের জন্য হাফ সেঞ্চুরি পাননি আরিফুল (৪৮)। ফিফটি করে জেমস থামেন ৬৯ রানে।

পরে জাকারিয়া ইসলাম শান্ত (২৮) ও মাহফুজুর রহমান রাব্বি (২৭) ছোটখাটো অবদান রাখেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে কেনা মাফাকা ও সিফো পটসেন দুটি করে উইকেট নেন।

লক্ষ্য দিয়ে বাংলাদেশ দ্রুত উইকেট তুলে নেয়। তবে অধিনায়ক ডেভিড টিগার দক্ষিণ আফ্রিকার আশা জ্বালিয়ে রাখেন। দলীয় ১৫৭ রানে  তিনি ইনিংস সেরা ৭৫ রানে রান আউট হলে বাংলাদেশ স্বস্তি ফিরে পায়। ১৮৮ রানে ৬ উইকেট পড়ার পর ডেভান মারাইস ও ওলিভার হোয়াইটহেড বাংলাদেশের কাছ থেকে ম্যাচ কেড়ে নিতে বসেছিলেন। দুজনেই সমান ৩৮ রান করেন।

লক্ষ্য থেকে ২৪ রান দূরে থাকতে ৪৮তম ওভারে হোয়াইটহেডকে ফিরিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন। আরিফুলের পরের ওভারে শেষ দুটি উইকেট হারায় প্রোটিয়ারা। ৪৯ ওভারে ২৫৪ রানে অলআউট তারা। রাফিউজ্জামান রাফি সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি করে পান রোহানাত দৌলা বর্ষণ ও আরিফুল।

news24bd.tv/SHS