আশুলিয়ায় অপহৃত এনজিওকর্মীর লাশ জঙ্গল থেকে উদ্ধার

প্রতীকী ছবি

আশুলিয়ায় অপহৃত এনজিওকর্মীর লাশ জঙ্গল থেকে উদ্ধার

নাজমুল হুদা, সাভার

আশুলিয়ায় অপহরণের ৫ দিন পর মাটিচাপা অবস্থায় এনজিও'র ঋণ কর্মকর্তা সাবিনা ইয়াসমিন উর্মির (৩০) মরদেহ জঙ্গল থেকে মাটিচাপা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় পুলিশ প্রধান অভিযুক্ত মোসলেম ও তার স্ত্রীকে গ্রেপ্তার করেছে।

বুধবার দিবাগত গভীর রাতে আশুলিয়ার কবিরপুর দেওয়ান পাড়া থেকে মরদেহটি উদ্বার করে পুলিশ।  

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার বিকালে ওই এনজিও কর্মী আশুলিয়ার কবিরপুর দেওয়ানপাড়া এলাকায় ঋণের টাকা তুলতে চায়।

এসময় সে গ্রাহকদের কাছ থেকে ঋণের প্রায় দেড় লক্ষ টাকা তোলেন। পরে তিনি দেওয়ানপাড়া থেকে অফিসে যাওয়ার পথে মোসলেম নামে এক গ্রাহক কৌশলে তাকে তুলে নেয়। পরবর্তীতে মোসলেম ও তার সহযোগীরা বৃহস্পতিবার রাতে সাবিনাকে শ্বাসরোধ করে হত্যা করে। লাশ গুমের উদ্দেশ্যে মোসলেমের বাড়ি থেকে দেড় কি.মি. দূরে মাটিচাপা দিয়ে রাখে।
নিহতের পরিবার আশুলিয়া থানায় একটি নিখোঁজ ডায়েরি করে।  

পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আশরাফ বলেন, গত ১৪ অক্টোবার দুপুরে আশুলিয়ার কবিরপুর মোসলেমের বাড়ির ভিতরে নৃশংসভাবে হত্যা করা হয় উর্মিকে।

হত্যাকান্ডের আলামত ও জড়িত থাকার তথ্য মিলেছে জানিয়ে তিনি বলেন, “ হত্যাকাণ্ডে কত টাকা লেনদেন হয়েছে? কোথায় ও কীভাবে হত্যা করা হয়েছে? অন্য আর কে কে হত্যাকাণ্ডে জড়িত রয়েছে-এটা জানতে হলে আসামি মোসলেম উদ্দিনকে আবারো সাত দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন। ” 

আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বলেন, “এই হত্যার পরিকল্পনাকারী কে? কারা জড়িত এসব জানতে আসামিদের আরো ৭ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।  তাদের দুজনকে জিজ্ঞাসাবাদ চলছে। ''

সম্পর্কিত খবর