কেন বিক্ষোভ সমাবেশ স্থগিত করলেন রেজা কিবরিয়াপন্থীরা?

কেন বিক্ষোভ সমাবেশ স্থগিত করলেন রেজা কিবরিয়াপন্থীরা?

অনলাইন ডেস্ক

অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা থেকে বিক্ষোভ সমাবেশ স্থগিত করেছে গণঅধিকার পরিষদের আহ্বায়ক পদ থেকে ‘অবৈধভাবে’ অপসারণ হওয়া রেজা কিবরিয়াপন্থীরা।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (১০ জুলাই) বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি পল্টনে জামান টাওয়ারের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হওয়ার কথা ছিল।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর হামলার প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছিল তারা।

তবে একই স্থানে গণঅধিকার পরিষদের একাংশ নুরুল হক নুরপন্থিদের কাউন্সিলের ভেন্যুর কারণে উভয়পক্ষের মধ্যে অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা থেকে বিক্ষোভ মিছিল স্থগিত করেছেন রেজাপন্থীরা।

দুপুর সোয়া ১২টার দিকে রেজাপন্থি গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান এক বার্তায় বলেন, অনেকে আশঙ্কা করছেন, আমাদের আজকের কর্মসূচি নাকি অস্থিরতা সৃষ্টি করতে পারে। আমরা কোনো অস্থিরতা বা অনাকাঙ্ক্ষিত অবস্থা চাই না। সেই সঙ্গে আমরা ঐক্যের পক্ষে থাকতে চাই। তাই কোটা সংস্কার আন্দোলনের নেতা হাসান আল মামুনের পরামর্শে ১০ তারিখের কর্মসূচি স্থগিত ঘোষণা করছি।

আরও বলা হয়, গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র থেকে বিচ্যুত সহযোদ্ধাদের অবৈধ ও একপেশে কাউন্সিল বন্ধ করার আহ্বান জানাচ্ছি। অন্যথায় যারা কাউন্সিলের নামে গ্রুপিং করছেন, তারা এ দলের ভাঙনের জন্য দায়ী থাকবেন।

news24bd.tv/আইএএম