‘শুধু নিরাপদ আইন করলেই চলবে না’

ইলিয়াস কাঞ্চন

‘শুধু নিরাপদ আইন করলেই চলবে না’

টাঙ্গাইল প্রতিনিধি

শুধু নিরাপদ আইন করলেই চলবে না। চালক এবং সংশ্লিষ্টদের সচেতন করে গড়ে তুলতে হবে বলে তাগিদ দিয়েছেন ‘নিরাপদ সড়ক চাই’ -এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

বলেছেন, ফিটনেসবিহীন যানবাহন যাতে রাস্তায় চলতে না পারে সে দিকে প্রশাসনের কঠোর নজরদারি থাকতে হবে। বাংলার ঘরে ঘরে এবং স্কুল-কলেজে কোমলমতি ছাত্র-ছাত্রীদের ট্রাফিক আইন সর্ম্পকে ধারণা দিতে হবে।

প্রতিটা মানুষ যখন সচেতন হবে তখনই দুর্ঘটনা শূন্যের কোঠায় নেমে আসবে। উন্নত বিশ্বের দিকে তাকালে আমরা দেখতে পাই সেখানে সড়ক দুর্ঘটনা খুবই কম। তাই প্রচার-প্রচারণার মাধ্যমে আমরাও পারি সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল পিটিআই মিলনায়তনে সড়ক নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা ও শিক্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

টাঙ্গাইল জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব ও টাঙ্গাইল জেলা নিরাপদ সড়ক চাই-এর সভাপতি গোলাম কিবরিয়া বড়মনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।  

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- নিরাপদ সড়ক চাই-এর মহাসচিব এহসানুল হক কামাল, টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট খোরশেদ আলম, টাঙ্গাইল পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট করুণা রানী দেবী, বিআরটিএ টাঙ্গাইল সার্কেলের উপ-পরিচালক আবু নাঈম প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর