ডেঙ্গু প্রতিরোধে স্কুলভিত্তিক সচেতনতা ক্যাম্পেইন মসিকের

ডেঙ্গু প্রতিরোধে স্কুলভিত্তিক সচেতনতা ক্যাম্পেইন মসিকের

ময়মনসিংহ প্রতিনিধি

ডেঙ্গু সচেতন প্রজন্ম গড়ে তুলতে এবং শিশুদের মাধ্যমে পরিবারে সচেতনতার বার্তা পৌঁছে দিতে স্কুলভিত্তিক সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)। মঙ্গলবার নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুল ও ময়মনসিংহ জিলা স্কুল মিলনায়তনে সচেতনতা ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।

ময়মনসিংহ জিলা স্কুল মিলনায়তনে আয়োজিত ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ডেঙ্গু প্রতিরোধের উপায় ও ডেঙ্গু হলে করণীয় সম্পর্কে শিশুদের সচেতন করা হলে একটি ডেঙ্গু সচেতন সমাজ গড়ে উঠবে। এ লক্ষ্যেই আমরা স্কুলে স্কুলে সচেতনতা ক্যাম্পেইন শুরু করেছি।

এ শিশুরা সচেতনতার দূত হয়ে ডেঙ্গু সম্পর্কে নিজের পরিবারকে আরও সচেতনতা করবে।

এসময় মেয়র ডেঙ্গু প্রতিরোধে নিজ নিজ বাসা বাড়ি আঙ্গিনা পরিস্কার রাখার জন্য এবং বাসার কোথাও পানি জমে থাকলে দায়িত্ব নিয়ে তা অপসারণের এবং পরিবারের সবাইকে উদ্বুদ্ধ করার জন্য উপস্থিত শিশুদের আহবান জানান।

এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে এ কার্যক্রমের সাথে মশক নিধনে ক্রাশ প্রোগ্রামেরও উদ্বোধন করেন মেয়র। এর আওতায় মসিকের ৩৩ টি ওয়ার্ডে প্রতিটি হটস্পটকে বিশেষ নজরে রেখে পরিকল্পনা মোতাবেক এডাল্টিসাইড ও লার্ভিসাইড প্রয়োগ করা হবে।

মসিক জানায়, ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় এখনও ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা না গেলেও দেশে ডেঙ্গুর ঊর্ধ্বমুখী পরিস্থিতি যতদিন বিরাজ করবে ততদিন স্কুলভিত্তিক সচেতনতা ক্যাম্পেইন ও ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করা হবে। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে এডাল্টিসাইড ও লার্ভিসাইড প্রয়োগের পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে মাইকিং, লিফলেট বিতরণ, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে এবং এডিসের লার্ভা সনাক্তকরণেও অভিযান পরিচালনা করছে মসিক।

news24bd.tvতৌহিদ

পাঠকপ্রিয়