যুগ্ন সচিব মোহাম্মদ ফরিদুল ইসলামের পিএইচডি ডিগ্রি অর্জন

যুগ্ন সচিব মোহাম্মদ ফরিদুল ইসলামের পিএইচডি ডিগ্রি অর্জন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের সন্তান যুগ্ন সচিব মোহাম্মদ ফরিদুল ইসলাম ডক্টরেট (পিএইচডি) ডিগ্রি অর্জন করেছেন। যুক্তরাষ্ট্রের American Independent University, California Gi এর সমাজ বিজ্ঞান অনুষদ থেকে এক্সটারনাল রিসার্চার হিসেবে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে তিনি এই ডিগ্রি অর্জন করেন।

তার গবেষণার বিষয় ছিল Study on Women Participation in Local Government and Sustainable Development in Bangladesh। দীর্ঘ পর্যালোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্টের সুপারিশ মতে বোর্ড অব ট্রাস্ট্রিস সর্বসম্মতভাবে তাঁকে পিএইচডি ডিগ্রি প্রদান করেন।

তাঁর গবেষণার সুপারভাইজার ছিলেন, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের অধ্যাপক ড. পিটার শেপহার্ড।

যুগ্ন সচিব মোহাম্মদ ফরিদুল ইসলাম বিসিএস প্রশাসন ক্যাডারের ১১ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন এগ্রিকালচার ও প্ল্যান্ট প্যাথলজিতে এমএসসি ডিগ্রি অর্জন করেন। টাংগাইল ল কলেজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

ডেফোডিল বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (মার্কেটিং) ডিগ্রি অর্জন করেন।

সুদীর্ঘ কর্মজীবনে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এবং রাষ্ট্রীয়ভাবে বিভিন্ন সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণের উদ্দেশ্যে তিনি বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

মোহাম্মদ ফরিদুল ইসলাম বাগেরহাট জেলার সদর উপজেলাধীন বেশরগাতি গ্রামের স্বনামধন্য স্কুল শিক্ষক মো. লতিফুর রহমানের ছেল। তাঁর অপর চার ভাই-বোন প্রত্যেকেই স্ব ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত। তাঁর মা হালিমা বেগম রত্নগর্ভা হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

news24bd.tvতৌহিদ