সাংবাদিক নাদিম হত্যা: বাবুসহ ছয়জনের জামিন নামঞ্জুর

সাংবাদিক নাদিম হত্যা: বাবুসহ ছয়জনের জামিন নামঞ্জুর

অনলাইন ডেস্ক

বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুসহ ৬ আসামির জামিন আবারও নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১১ জুলাই) জামালপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই ছয়জনের জামিন আবেদন করা হয়। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালত বাদী এবং আসামিপক্ষের যুক্তিতর্ক শুনে তাদের জামিনের আবেদন নামঞ্জুর করেন।

ওই ছয়জন হলেন- সাবেক চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, মনিরুজ্জামান মনির, রেজাউল করিম, জাকিরুল, আন্দোলন সরকার, মকবুল।

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এর মধ্যে পাঁচজন নাদিম হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। বাকি ১১ জনকে হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়।

এই মামলায় আদালতে প্রধান আসামি মাহমুদুল আলম বাবু ও তার দুই সহযোগী রেজাউল ও মনিরুজ্জামান মনির ১৬৪ ধারায় হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাত ১০টার দিকে সাংবাদিক নাদিম পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফিরছিলেন। এ সময় পৌর শহরের পাটহাটি এলাকায় আসলে মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে একদল সন্ত্রাসী তার ওপর হামলা করে। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনার পর ১৭ জুন নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে আরও ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করে বকশিগঞ্জ থানায় মামলা করেন।

সাংবাদিক নাদিম হত্যা মামলায় এজাহারভুক্ত মামলার ২ নম্বর আসামি ফাহিম ফয়সাল রিফাতসহ ১৭জন আসামি এখনও পলাতক রয়েছে।

news24bd.tvতৌহিদ