এশিয়া কাপের সূচি চূড়ান্ত

এশিয়া কাপের সূচি চূড়ান্ত

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ নিয়ে নানা নাটকীয়তার অবসন ঘটল। সিদ্ধান্ত হলো ২০২৩ এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। টুর্নামেন্টের সূচিও চূড়ান্ত হয়েছে। বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

বলা হয়, এ বছরের এশিয়া কাপ হবে ৫০ ওভারের অর্থাৎ ওয়ানডে ফরম্যাটে। আগামী ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের আসর। আশা করা হচ্ছে, চলতি সপ্তাহের শুক্রবার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

এ টুর্নামেন্টের জন্য হাইব্রিড মডেল গ্রহণ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

সে অনুযায়ী, প্রথম ৪ ম্যাচ হবে পাকিস্তানে। আর বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায়।

বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান মহারণ হবে লঙ্কান স্টেডিয়াম ডাম্বুলায়। আর ঘরের মাঠে নেপালের বিপক্ষে খেলবে পাকিস্তান। বাবর-আফ্রিদিদের দেশে বাকি ৩ ম্যাচে লড়বে আফগানিস্তান-বাংলাদেশ, শ্রীলঙ্কা-বাংলাদেশ এবং শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহ’র বৈঠকে এ সূচি চূড়ান্ত হয়েছে। মঙ্গলবার (১১ জুলাই) দক্ষিণ আফ্রিকার ডারবানে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বার্ষিক অধিবেশনে প্রধান নির্বাহী কমিটির (সিইসি) সভার মাঝে এ বৈঠক হয়।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চেয়ারম্যান অরুন ধুমাল বলেছেন, পিসিবি প্রধানের সঙ্গে আমাদের সচিব সাক্ষাৎ করেরেছন। তারা এশিয়া কাপের সূচি চূড়ান্ত করেছেন। শিগগিরই তা প্রকাশ করা হবে।

এবার এশিয়া কাপে মোট ম্যাচ হবে ১৩টি। দুই ভাগে ভাগ হয়ে খেলবে অংশগ্রহণকারী দলগুলো। এ গ্রুপে রয়েছে পাকিস্তান, ভারত ও নেপাল। আর বি গ্রুপে আছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

news24bd.tvতৌহিদ

পাঠকপ্রিয়