জামায়াতের সঙ্গে বৈঠক করবে ইইউ প্রতিনিধি দল 

জামায়াতের সঙ্গে বৈঠক করবে ইইউ প্রতিনিধি দল 

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচন সংক্রান্ত তথ্যানুসন্ধানী প্রতিনিধি দলটি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সঙ্গেও বৈঠক করবে। ইতোমধ্যে ইইউ প্রতিনিধি দলের সিনিয়র সচিব চেরি মেরিলিন ডিও বৈঠকের আমন্ত্রণ জানিয়ে জামায়াতকে চিঠি পাঠিয়েছেন।

দলটিকে বৈঠকের জন্য ১৫ জুলাই দুপুর আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত সময় দেওয়া হয়েছে। তবে জামায়াতকে বৈঠকের আমন্ত্রণ জানানো হলেও কয়জন সদস্য অংশ নেবেন, তা ইইউর চিঠিতে উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে জামায়াতের দায়িত্বশীল নেতারা দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।

এ বিষয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ গণমাধ্যমকে বলেন, আমরা বৈঠকের আমন্ত্রণ পেয়েছি। আশা করছি, ১৫ জুলাই বিকেলে গুলশানে ইইউর প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে অংশগ্রহণ করব ইনশাআল্লাহ।

ইইউর ৬ সদস্যের একটি অনুসন্ধানী অগ্রগামী দল গত শনিবার ১৬ দিনের সফরে ঢাকায় এসেছে।

তারা বাংলাদেশের নির্বাচনী পরিবেশ ও নির্বাচনপূর্ব রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করবে। প্রতিনিধি দলটি মূলত আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের উপযোগিতা এবং সম্ভাব্যতা মূল্যায়ন করবে। এ লক্ষ্যে এখানকার রাজনৈতিক পরিবেশ, নির্বাচনী কাঠামোর মূল্যায়ন, ঘনিষ্ঠ অংশীদার সরকারি কর্তৃপক্ষ, রাজনৈতিক দল, নাগরিক সমাজ, গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধির সঙ্গে বৈঠক করবে।

ইতিমধ্যে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, এবি পার্টিসহ নিবন্ধিত-অনিবন্ধিত দলগুলোকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। গুলশানে ইইউর কার্যালয়ে ১৫ জুলাই দিনের বিভিন্ন সময়ে দলগুলোর সঙ্গে এ বৈঠক হবে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক