ঝালকাঠিতে সড়কে কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ

পৌর শহরের ১৬টি সড়কের বেহাল দশা

ঝালকাঠিতে সড়কে কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ

এস এম রেজাউল করিম, ঝালকাঠি: 

ঝালকাঠি পৌর শহরের একটি সড়কের কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ করেছে স্থানীয়রা। বুধবার বেলা ১১ টায় শহরের টাউন মসজিদ সড়কের বাসিন্দারা মানববন্ধন ও কচুগাছ লাগিয়ে অভিনব এ প্রতিবাদ করেন।  

শহরের ১৬টি সড়কের এমন বেহাল দশা বলে জানান বক্তার। পৌরবাসীর দুর্গ লাগাবে এসব সড়কের সংস্কার করা অতি জরুরি বলে মনে করেন পৌরবাসী।

 

মানববন্ধনে বক্তব্য দেন, মাহবুব সৈকত, আনিচুর রহমান, সুমন হাওলাদার ও রিফাত হোসেনসহ আরও অনেকে।

বক্তারা বলেন, ঝালকাটি শহরের বান্ধাঘাট থেকে কাঠপট্টি ট্রলার ঘাট পর্যন্ত এই সড়কটি দীর্ঘ কয়েক বছর যাবৎ খানাখন্দে ভরা। সামান্য বৃষ্টি হলেই হাটু সমান পানি জমে। স্কুল-কলেজের অনেক শিক্ষার্থী এই সড়ক দিয়ে যাতায়াতের সময় পরে গিয়ে আহত হয়।

কিন্তু এ বিষয়ে পৌর কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ নিচ্ছেন না।  

তারা বলেন, আজকে এই সড়কে কচুগাছ লাগিয়ে আমরা এর প্রতিবাদ এবং সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি। পৌর শহরের ১৬টি সড়ক চলাচলের অনুপযোগী রয়েছে বেশ কয়েক বছর ধরে।  

এর মধ্য ব্রাক মোড় থেকে বিকনা সড়ক, কাঠপট্টি রোড, পৌর খেয়াঘাট সড়ক, বসুন্ধরা সড়ক, সুতালড়ি সড়ক, ধোপারচক সড়কের অবস্থা খুবই খারাপ। সন্ধ্যা হয়ে গেলে এসব সড়কে রিক্সা, অটোরিকশা চলাচল বন্ধ হয়ে যায়।  

ফলে সাধারণ মানুষ পায়ে হেটেই ভাঙ্গা সড়কে পার হয় কয়েক কিলোমিটার। পরিকল্পিত পয় নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলে অনেক সড়ক পানিতে ডুবে যায়। শিক্ষার্থীদের স্কুলে যাওয়া বন্ধ হয়ে যায়। পৌর শহরের খাল গুলো ভরাট হয়ে যাওয়া ও অপরিকল্পিতভাবে ড্রেন তৈরি করায় পানি চলাচল করতে পারছেনা।
 
ঝালকাঠি পৌরসভার নির্বাহী প্রকৌশলী অলোক সমাদ্দার বলেন, ক্ষতিগ্রস্ত  এসব সড়ক সংস্কারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রজেক্ট অফিস অনুমোদন দিলে কাজ শুরু করা হবে।  

news24bd.tv/কামরুল

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়