পাকিস্তানে পৃথক সন্ত্রাসী হামলায় ১২ সেনা নিহত

সংগৃহীত ছবি

পাকিস্তানে পৃথক সন্ত্রাসী হামলায় ১২ সেনা নিহত

অনলাইন ডেস্ক

পাকিস্তানে পৃথক সন্ত্রাসী হামলায় ১২ সেনাসদস্য নিহত হয়েছে। বুধবার (১২ জুলাই) দেশটির দক্ষিণাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে পৃথক দুই হামলায় প্রাণ হারান তারা। সন্ত্রাসী হামলায় চলতি বছর এটিই দক্ষিণ এশিয়ার এই পরমাণু শক্তিধর দেশটিতে সর্বোচ্চ সংখ্যক সেনা মৃত্যুর ঘটনা। এছাড়া পাকিস্তানের সেনাবাহিনীর হামলায় সাত সশস্ত্র জঙ্গিও নিহত হয়েছে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদ সংস্থা এপি।  

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার পাকিস্তানের একটি সামরিক ঘাঁটিতে বন্দুক, হ্যান্ড গ্রেনেড এবং রকেট নিয়ে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় দেশটির নয়জন সৈন্য নিহত হয়। সেখানে সেনা সদস্যদের পাল্টা হামলায় পাঁচজন জঙ্গিও প্রাণ হারায়।

এছাড়া পৃথক হামলার ঘটনায় বেলুচিস্তান প্রদেশের সুই জেলায় ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত ‘সন্ত্রাসীদের’ সাথে গুলি বিনিময়ে আরও তিনজন সৈন্য মারা গেছেন বলে সেনাবাহিনী জানিয়েছে। সেই গুলি বিনিময়ে দুই সন্ত্রাসী নিহত হয়।

বুধবার গভীর রাতে পাকিস্তানের সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বেলুচিস্তান প্রদেশের সুই জেলার একটি এলাকায় অভিযান চলাকালে জঙ্গিদের আক্রমণের শিকার হয় নিরাপত্তা বাহিনী। বিবৃতিতে বলা হয়েছে, গুলি বিনিময়ের সময় তিন সাহসী সৈনিক এবং দুই সন্ত্রাসী প্রাণ হারান।

এর আগে একইদিন সকালে ঝোব ক্যান্টনমেন্টে একটি সামরিক স্থাপনায় হামলা হলে নয়জন সৈন্য এবং পাঁচ জঙ্গি নিহত হয়। সকালের সেই হামলার সময় কোয়েটাগামী একটি যাত্রীবাহী বাস ক্রসফায়ারের শিকার হয় এবং এক নারী প্রাণ হারান। এছাড়া সেই ঘটনায় কমপক্ষে আরও পাঁচজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

news24bd.tv/Arh