ড্র’র হতাশায় পুড়লো বাংলাদেশ

সংগৃহীত ছবি

ড্র’র হতাশায় পুড়লো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

গত বছর সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি বাংলাদেশ নারী দলের। সাবিনাদের সে আক্ষেপ দূর করতে ফিফা প্রীতি ম্যাচ খেলতে ডাকা হয় ওই নেপালকে, যাদের হারিয়েই প্রথমবার সাফ জিতেছিল নারী দল। তবে দীর্ঘ প্রায় ১০ মাস পর মাঠে ফেরাটা সুখকর হলো না বাংলাদেশের।

আজ বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচে নেপালের বিপক্ষে এগিয়ে থেকেও ১-১ গোলে ড্র’র হতাশা নিয়ে মাঠ ছেড়েছে সাবিনারা।

প্রথমার্ধ গোলশূন্য ড্রয়ের পর দ্বিতীয়ার্ধে সাবিনার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। সেই গোলে জয় নিয়ে মাঠ ছাড়ার অপেক্ষাতেই ছিল স্বাগতিকরা। কিন্তু ইনজুরি সময়ের প্রথম মিনিটে হুট করেই গোল পেয়ে যায় নেপাল। গোললাইনের সামনে বাংলাদেশের ডিফেন্ডাররা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে সাবিত্রা ভান্ডারীর পায়ে লেগে বল জড়ায় জালে।

শুরুতে এগিয়ে যাওয়া বাংলাদেশের গোলে সাবিনার চেয়ে বেশি কৃতিত্ব শাহেদা আক্তার রিপার। ৬৫ মিনিটে তার বাড়ানো ডিফেন্স চেরা পাসই গোলের ভিত্তি। অধিনায়ক সাবিনা দুই ডিফেন্ডারকে গতিতে পেছনে ফেলে গোলরক্ষককে পরাস্ত করেন৷ 

এরপর বেশ কবার ম্যাচে সমতা আনার সুযোগ মিস করেছে সফরকারী নেপাল। ৭৩ মিনিটে দুর্দান্ত এক সেভ করেছেন গোলরক্ষক রুপ্না চাকমা। ইনজুরি সময়ে বাংলাদেশের ডিফেন্ডারদের ভুলে নেপাল গোল করে সমতা আনেন।  

প্রায় দশমাস পর বাংলাদেশ নারী ফুটবল দল আন্তর্জাতিক ম্যাচ খেলছে৷ এর প্রভাব ফুটে উঠল মাঠের পারফরম্যান্সে। নেপাল আজ বাংলাদেশের বিপক্ষে নেমেছে তাদের সেরা শক্তি সাবিত্রা ভান্ডারীকে নিয়ে। প্রথমার্ধে তিনি বাংলাদেশের রক্ষণে তেমন কাঁপন ধরাতে পারেননি। নেপাল গত সাফের পর কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ খেললেও তাদের খেলায় তেমন ধার ছিল না৷ 

বাংলাদেশ দলে কয়েকটি পরিবর্তন হয়েছে সাফ চ্যাম্পিয়ন স্কোয়াড থেকে। বাংলাদেশ দলের ধারাবাহিক ছন্দ ব্যঘাত ঘটেছে অনেক দিন পর খেলতে নামায়। প্রথমার্ধে উল্লেখযোগ্য আক্রমণ করতে পারেনি কোনো দলই। অধিনায়ক সাবিনা খাতুন বক্সের মধ্যে একটি বল বাড়িয়েছিলেন সতীর্থদের উদ্দেশ্যে সেটা কেউ না পাওয়ায় আক্রমন আর হয়ে উঠেনি।

news24bd.tv/SHS