হেরে টুর্নামেন্ট শুরু বাংলাদেশের

সংগৃহীত ছবি

হেরে টুর্নামেন্ট শুরু বাংলাদেশের

অনলাইন ডেস্ক

ব্যাটিং পিচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়াটাই যেন কাল হলো বাংলাদেশ ইমার্জিং দলের। আজ বৃহস্পতিবার এশিয়া ইমার্জিং কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। তামিম-সাইফের ফিফটি এবং সৌম্যর ৪২ এর সুবাদেও ৪৮ রানে ম্যাচ হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

শ্রীলঙ্কার সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকেরা।

জবাব দিতে নেমে ৩০১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৫১ রান তুলে ফেলে শ্রীলঙ্কা। বাংলাদেশকে প্রথম ব্রেকথ্রু এনে দেন শেখ মাহেদী হাসান। ২৮ বলে ৩১ রান করে নাঈম শেখের হাতে ক্যাচ দেন তিনি।

এরপর মিনোদ ভানুকার সঙ্গে ১২৫ রানের বড় জুটি গড়েন আভিস্কা ফার্নান্দো। ৪ চার ও ৩ ছক্কায় ৫৫ বলে ৫৭ রান করা মিনোদকে আউট করে এই জুটি ভাঙেন রিপন মণ্ডল।

আভিস্কা সেঞ্চুরি তুলে নেন। পঞ্চম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরত যাওয়ার আগে ১৩ চার ও ৩ ছক্কায় ১২৪ বলে ১৩৩ রান করে সাজঘরে ফেরত যান তিনি। সৌম্য সরকারের বলে হোন বোল্ড। এছাড়া ৩২ বলে পাসিন্দু সুরিয়াবান্দারা ৪৩ রান করেন। বাংলাদেশের পক্ষে তিন উইকেট করে নেন সৌম্য সরকার ও রিপন মণ্ডল। সৌম্য ৫ ওভারে ৫২ ও রিপন ১০ ওভারে দেন ৭২ রান। এক উইকেট করে নেন রাকিবুল ও মাহেদী।

বড় রান তাড়া করতে নেমে ভালো শুরু পেয়েছিলেন তানজিদ হাসান তামিম। অন্যদিকে ডট বল খেলে চাপ তৈরি করেন নাঈম শেখ। মাঝে দুই ছক্কা হাঁকিয়ে স্ট্রাইক রেট কিছুটা ভদ্রস্থ করলেও বড় রান করতে পারেননি। ২৫ বলে ২২ রান করে স্টাম্পিংয়ের শিকার হন তিনি। তামিম হাফ সেঞ্চুরি করার পর ১১ চারের ইনিংসে ৩৯ বলে ৫১ রান করে আউট হন। এই ব্যাটার অফ স্টাম্পের বাইরের বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন।

অধিনায়ক সাইফ হাসান ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ বলে ৫৫ রান করেন। এছাড়া সৌম্য ব্যাট হাতে ৪৬ বলে ৪২ রান করে আউট হন। জাকির হাসানের ব্যাট থেকে ২৬ বলে আসে ২৪ রান। শেষ দিকে কিছুটা লড়াই করেন রাকিবুল হাসান। কিন্তু ৩৬ বলে ৪০ রানের ইনিংস খেলেও বাংলাদেশকে জয়ের কাছে নিয়ে যেতে পারেননি। দেড় ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।

আসরে বাংলাদেশের পরের ম্যাচ আগামী ১৫ জুলাই ওমান ‘এ’ দলের বিপক্ষে।

news24bd.tv/SHS