নৌকার প্রচারণায় চিত্রনায়ক ফেরদৌস

সংগৃহীত ছবি

নৌকার প্রচারণায় চিত্রনায়ক ফেরদৌস

অনলাইন ডেস্ক

তারকাদের রাজনীতিতে পা রাখাটা নতুন কিছু নয়। এর আগেও বহু তারকাই যুক্ত হয়েছেন রাজনীতির সঙ্গে। বরেণ্য চিত্রনায়ক বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুর পর ঢাকা-১৭ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ওই আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন চিত্রনায়ক ফেরদৌস।

আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নও সংগ্রহ করেছিলেন। কিন্তু নির্বাচনের টিকিট পাননি তিনি।

তাই বলে দলীয় কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নেননি। এ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরাফাতের পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন ফেরদৌস।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাজধানীর কড়াইলের বস্তিতে দেখা যায় ফেরদৌসকে। বস্তিবাসীদের সঙ্গে কথা বলে নৌকার পক্ষের ভোট চান তিনি। সেই সঙ্গে সব বয়সীদের সঙ্গে তিনি হেসে হেসে কথা বলেন ও করমর্দন করেন।

নৌকার প্রার্থীর পক্ষে থেকে এ প্রচারণায় ফেরদৌসের সঙ্গে ছিলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তারিন। তাদের সামনে থেকে দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন বস্তিবাসী। এর আগেও তারা উভয়ই নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন।

তফসিল অনুযায়ী, ভোটগ্রহণ হবে সোমবার (১৭ জুলাই)। ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারুকের মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪। তিনি দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রের নানা জটিলতায় ভুগছিলেন।

দুই বছর আগে ২০২১ সালে সিঙ্গাপুরে স্বাস্থ্য পরীক্ষায় রক্তের সংক্রমন ধরা পড়লে তিনি হাসপাতালে ভর্তি হন। এরপর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। ফারুকের মৃত্যুর পরই আসনটি শুন্য ঘোষণা করা হয়।

news24bd.tv/কামরুল