বাগেরহাটে প্রকৌশলীকে তুলে নিয়ে মারপিট 

বাগেরহাটে প্রকৌশলীকে তুলে নিয়ে মারপিট 

চার দিনের মামলা গ্রহণ করেনি পুলিশ

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাট শহরে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) এক প্রকৌশলীকে তাঁর কার্যালয়ে ঢুকে মারপিট ও তুলে নিয়ে যাবার ঘটনার চার দিনেও মামলা গ্রহণ করেনি পুলিশ। বুধবার রাতে ঘটনার পর ভুক্তভোগী প্রকৌশলী মুহাম্মদ আবু হানিফ দেওয়া লিখিত অভিযোগ এখনও তদন্ত করে দেখছে পুলিশ।

এমন কি লিখিত অভিযোগের কোনো রিসিভ কপিও দেওয়া হয়নি ওই প্রকৌশলীকে। এ ঘটনায় বাগেরহাট পাউবোর কর্মকর্তা-কর্মচারিরা নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে জানিয়েছে নির্বাহী প্রকৌশলী মাসুম বিল্লাহ।

নির্বাহী প্রকৌশলী জানান, বুধবার রাত রাত ৯টা ৩৩ মিনিটে একে একে চারটি মোটরসাইকেল নিয়ে ১০ যুবক পাইবো’র মদনেরমাঠ এলাকার অফিসে আসে। এরপর তারা বাগেরহাট সদর উপবিভাগীয় প্রকৌশলী মুহাম্মদ আবু হানিফকে গালিগালাজসহ মারপিট করে ঠিকাদারী বিল বকেয়ার অভিযোগ তুলে জেলা ছাত্রলীগের সভাপতি মনির ও সাধারণ সম্পাদক ওশান ডেকেছে বলে শহররক্ষা বাঁধে তুলে নিয়ে যায়। এসময় অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য নিত্যনন্দ ঠেকাতে গেলে তাকে মেরে নাক-মুখ ফাটিয়ে দেয় তারা। পরে খবর পেয়ে প্রশাসন ও রাজনৈতিক নেতাদের জানালে ঘণ্টাখানেক পরে প্রকৌশলীকে ছেড়ে দেয় হামলাকারীরা।

হামলাকারীরা বিল পাওয়ার দাবি করলেও এ বিষয়ে এখনো কোনো কাগজ দেখাতে পারেননি। সরকারি টাকা, কাগজপত্র দেখাতে পারলেতো টাকা দেওয়া সম্ভন নয়।

সিসিটিভি ফুটেজে দোষীদের সহজেই চিহ্নিত করা যাবে দাবি করে নির্বাহী প্রকৌশলী বলেন, পুলিশ চার দিনেও প্রকৌশলী মুহাম্মদ আবু হানিফ দেওয়া লিখিত অভিযোগটি এখনো মামলা হিসেবে রেকর্ড করেনি। এমনকি লিখিত অভিযোগের কোনো রিসিভ কপিও দেওয়া হয়নি। এই হামলার ঘটনায় বাগেরহাট পাউবোর কর্মকর্তা-কর্মচারিরা নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে জানান এই কর্মকর্তা।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম জানান, পাউবো’র বাগেরহাট সদর কার্যালয়ের উপবিভাগীয় প্রকৌশলী মুহাম্মদ আবু হানিফ হামলার ঘটনায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর