ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

অনলাইন ডেস্ক

চাকরি স্থায়ীকরণ ও আউটসোর্সিংয়ের প্রতিবাদে রাজধানীর এফডিসি রেললাইন অবরোধ করেছেন রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা। রেলগেটে সকাল ১০টা থেকে এই অবস্থান কর্মসূচি শুরু হয়। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে রয়েছেন যাত্রীরা।

আজ রোববার সকালে বিএফডিসি রেলগেটের রেললাইনে ‘বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী শ্রমিকবৃন্দ’ ব্যানারে শ্রমিকেরা এ অবস্থান কর্মসূচি শুরু করেন।

আন্দোলনকারী মোহাম্মদ হিরা বলেন, ‘আমরা গত এক বছর ধরে রেলের মন্ত্রী, সচিব বরাবর স্মারকলিপি দিয়ে আসছি। কিন্তু তাতেও কোনো কাজ হচ্ছে না। ’

তিনি আরও বলেন, আমাদের এখন করো চাকরি নেই।

মন্ত্রণালয় থেকে বলা হচ্ছে- আউটসোর্সিংয়ের লোক নেওয়া হয়েছে। আমাদের কাজ করতে হলে বিনা বেতনে করতে হবে। এমন পরিস্থিতিতে আন্দোলনের বিকল্প নেই।

এদিকে সরেজমিনে গিয়ে জানা গেছে, বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ পাওয়া অস্থায়ী শ্রমিকদের (টিএলআর) চাকরি ফেরত দেওয়া, স্থায়ীকরণ, আউটসোর্সিং প্রথা বাতিল করা এবং নিয়োগবিধি ২০২০ সংশোধন করে আগের মতো চতুর্থ শ্রেণির কর্মচারীদের অষ্টম শ্রেণি পাস বহাল রাখার দাবিতে ট্রেন আটকে অবস্থান কর্মসূচি পালন করছেন অস্থায়ী শ্রমিকরা। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়