মেঘনার বুকে জাহাজ ডুবি, ৯৯৯-এর ফোনে উদ্ধার ১৫ শ্রমিক

১৫ শ্রমিককে উদ্ধার করা হয়েছে

মেঘনার বুকে জাহাজ ডুবি, ৯৯৯-এর ফোনে উদ্ধার ১৫ শ্রমিক

অনলাইন ডেস্ক

বরিশালের মেহেন্দীগঞ্জ থানার মেঘনা নদীর উলানিয়া লঞ্চঘাটে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। জাহাজ ডোবার সঙ্গে সঙ্গে সেখানে থাকা ১৫ শ্রমিক উদ্ধারের অনুরোধ করে ৯৯৯-এ ফোন করেন। পরে পুলিশ তাদের সেখান থেকে উদ্ধার করে।   

৯৯৯ পরিষেবা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকা থেকে প্রায় ৯০০ টন সিমেন্ট নিয়ে মোংলায় যাচ্ছিল এমভি প্রিমিয়ার-৫ নামের একটি লাইটার জাহাজ।

পথে বরিশালের মেহেন্দীগঞ্জ থানার মেঘনা নদীর উলানিয়া লঞ্চঘাটের কাছে এক পাশে কাত হয়ে পানি ঢোকা শুরু করে জাহাজটিতে। আজ রোববার (১৬ জুলাই) সকাল পৌনে ১১টায় আসাদুজ্জামান নামে জাহাজের একজন শ্রমিক ‘জাতীয় জরুরি পরিষেবা’- ৯৯৯ নম্বরে ফোন করেন। তিনি জানান, জাহাজটিতে তারা ১৫ জন শ্রমিক আছেন। কলার তাদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

৯৯৯ কলটেকার কনস্টেবল আশরাফুল ইসলাম কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল আশরাফ তাৎক্ষণিক নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ এবং বরিশালের কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নিতে বলেন।  
 
সংবাদ পেয়ে কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল নৌযানসহ ঘটনাস্থলে গিয়ে ১৫ জন শ্রমিককে নিরাপদে উদ্ধার করে তীরে নিয়ে আসে। ইতোমধ্যে জাহাজটি নিমজ্জিত হয়ে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে উদ্ধার তৎপরতা চলছিল।

উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির এস আই ওমর ফারুক ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেছেন।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক