বাহরাইনে ভবন ধসে বাংলাদেশিসহ বহু হতাহতের শঙ্কা

বাহরাইনে ধসে পড়লো ভবন

বাহরাইনে ভবন ধসে বাংলাদেশিসহ বহু হতাহতের শঙ্কা

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

বাহরাইনের রাজধানী মানামার পাশের সালমানিয়া এলাকায় আন্দরা গলিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চারতলা একটি ভবন ধসে পড়েছে। এতে বাংদেশিসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এছাড়া আহত হয়েছেন অনেকে। মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে।

ওই ভবনে বাংলাদেশিসহ অনেক প্রবাসী অবস্থান করতেন বলে জানা গেছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

এদিকে বুধবার সকালে ধ্বংস্তুপের ভেতর থেকে দু'জনের মৃতদেহ বের করে আনা হয়। প্রাথমিকভাবে তারা বাংলাদেশি বলে ধারণা করা হচ্ছে।

তবে তাদের পরিচয় জানা যায়নি।

আহতের অবস্থা সম্পর্কে বিস্তারিত না জানানো হলেও বাহরাইনের পুলিশ বলছে, এই ঘটনায় ২০ জন আহত হয়েছে। তাদের কারও কারও অবস্থা গুরুতর আবার কেউ কেউ মাঝারি ধরণের আহত হয়েছেন। ভবন ধসের পর ৬০ জন উদ্ধারকর্মী উদ্ধার তৎপরতায় অংশ নেন।

ভবনটিতে বিদেশি শ্রমিক থাকতো বলে জানিয়েছে মার্কিন বার্তা সংস্থা এপি। প্রাথমিক তথ্যের বরাত দিয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের টুইট বার্তায় জানানো হয়েছে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণেই ধসে পড়েছে ভবনটি।

বাহরাইনের প্রধানমন্ত্রী, প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফা এই ঘটনার উপর নজর রাখছেন এবং আহতদের চিকিৎসা দেওয়ার জন্য বিভিন্ন সরকারি হাসপাতাল থেকে বিভিন্ন দক্ষতা অন্তর্ভুক্ত সমন্বিত স্বাস্থ্য সংস্থা গঠনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানান।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের ছোট দেশ বাহরাইনে এক লাখেরও বেশি বাংলাদেশি শ্রমিক কাজ করেন।

সম্পর্কিত খবর