হ্যাটট্রিক সিরিজ জয় বাংলাদেশের

সংগৃহীত ছবি

হ্যাটট্রিক সিরিজ জয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের পর আয়ারল্যান্ড, আর এবার আফগানিস্তান-ঘরের মাঠে টি২০ ফরম্যাটে হ্যাটট্রিক সিরিজ জয়ের ইতিহাস গড়লো বাংলাদেশ। আজ রোববার সিলেটে দুই টি২০ সিরিজের শেষ ম্যাচে আফগানিস্তানকে বৃষ্টি আইনে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি২০ ফরম্যাটে হ্যাটট্রিক সিরিজ জয়ের নজির গড়লো টাইগাররা।

একই ভেন্যুতে প্রথম টি২০ তে ২ উইকেটের নাটকীয় জয় পেয়েছিল বাংলাদেশ। আজকের জয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিলো টাইগাররা।

ফলে তৃতীয়বারে এসে আফগানিস্তানের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক আন্তর্জাতিক টি২০ সিরিজ জিতলো বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজ জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য ছিল ১১৯ রান। আফগানিস্তানের ইনিংস ১১৬ রানে থামলেও বৃষ্টি আইনে ২ রান বেড়ে যায় আফগানদের। সেই রান তাড়ায় নেমে প্রথম ওভারে ৯ রান তোলার পর দ্বিতীয় ওভারে আসে ১৯ রান।

প্রথম পাওয়ারপ্লে, অর্থাৎ ৫ ওভারে বাংলাদেশ তুলে ফেলে ৫০ রান।

ইনিংসের শুরু থেকে কিছু ডট বল খেললেও লিটন দাস বেশ কিছু দর্শনীয় শটও খেলেন। ছোটান চারের ফুলঝুরি। লিটনকে যোগ্য সঙ্গ দেন আফিফও। তাদের দারুণ বোঝাপড়াতেই সহজ জয়ের পথে হাঁটছিল টাইগাররা। তবে দশম ওভারে মুজিব উর রহমানের বলে ৩৫ রান করে লিটন ফেরেন রশিদ খানের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হয়ে। ১ বল পরে আরও একটি দারুণ ক্যাচে সাজঘরে হাঁটেন আফিফও (২৪)।

ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্তও। ৪ রান করে আজমতুল্লাহ ওমরজাইয়ের নিচু হয়ে আসা বলে বোল্ড হন তিনি। সেসময় একটু চাপেই পড়ে গিয়েছিল বাংলাদেশ। তবে সাকিব আল হাসান ইনফর্ম তাওহীদ হৃদয়কে নিয়ে দক্ষ হাতে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। তাওহীদ ১৯ রান করে আজমতুল্লাহর বলে আউট হলেও শামীম হোসেনকে নিয়ে ম্যাচ শেষ করে আসেন সাকিব। তিনি অপরাজিত ছিলেন ১৮ রান করে। শামীমের ব্যাট থেকে আসে ৭ রান।

news24bd.tv/SHS