নোবিপ্রবিতে ডেঙ্গু প্রতিরোধে কমিটি

নোবিপ্রবিতে ডেঙ্গু প্রতিরোধে কমিটি

 নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনা ও বৃক্ষরোপণ বিষয়ক তিনটি কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নোবিপ্রবি রেজিস্ট্রার দপ্তরের পৃথক অফিস আদেশের মাধ্যমে এ কমিটিগুলো অনুমোদন দেয়া হয়।  

এর মধ্যে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক কমিটির আহ্বায়ক নোবিপ্রবির সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সদস্য সচিব ডেপুুটি চীফ মেডিকেল অফিসার ডা. ইসমত আরা পারভীন। কমিটি বিশ্ববিদ্যালয় এলাকায় ডেঙ্গু প্রতিরোধকল্পে বিভিন্ন ধরনের সচেতনতামূলক উদ্যোগ গ্রহণ করবে।

 

বর্জ্য ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক করা হয়েছে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডিএম) বিভাগের চেয়াম্যান ড. মোহাম্মদ মহিনুজ্জামানকে। আর সদস্য সচিব করা হয়েছে বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এস্টেট এন্ড হাউজিং শাখার ডেপুটি রেজিস্ট্রার মোঃ গোলাপ হোসেনকে। উক্ত কমিটি নোবিপ্রবিতে বর্জ্য উৎপাদনের পরিমাপ নিরূপণ ও সঠিক বর্জ্য ব্যবস্থাপনার জন্য নোয়াখালী পৌরসভার সঙ্গে সমন্বয় সাধনের লক্ষ্যে কাজ করবে।  

এছাড়া বৃক্ষরোপণ বিষয়ক কমিটির আহ্বায়ক করা হয়েছে ইএসডিএম বিভাগের সহযোগী অধ্যাপক শাহরিয়ার মুঃ আরিফুর রহমানকে।

আর সদস্য সচিব করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এস্টেট এন্ড হাউজিং শাখার ডেপুটি রেজিস্ট্রার মোঃ গোলাপ হোসেনকে। উক্ত কমিটি নোবিপ্রবি থেকে সোনাপুর পর্যন্ত পানি উন্নয়ন বোর্ড কর্তৃক খননকৃত খালের পাড়ে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণের উদ্যোগ নেবেন।  

নোয়খালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী রেজিস্ট্রার রায়হান কায়সার হাশেম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

news24bd.tv/কামরুল