আজ ও কাল চিকিৎসকদের প্রাইভেট চেম্বার বন্ধ 

সংগৃহীত ছবি

আজ ও কাল চিকিৎসকদের প্রাইভেট চেম্বার বন্ধ 

অনলাইন ডেস্ক

সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসক সংযুক্তা সাহার ঘটনার পর দুই জুনিয়র চিকিৎসককে আটক করে কারাগারে রাখাসহ দেশের বিভিন্ন জেলায় চিকিৎসক হয়রানির প্রতিবাদে প্রাইভেট চেম্বারে সেবা বন্ধের ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।  সে অনুযায়ী আজ সোম (১৭ জুলাই) ও আগামীকাল মঙ্গলবার সারাদেশে এ কার্যক্রম অব্যাহত থাকবে। তবে জরুরি সেবা ও ইনডোরে ভর্তি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

রাজধানীর কয়েকটি বেসরকারি হাসপাতালে ঘুরে দেখা যায়, ডাক্তার না থাকায় সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন রোগীরা।

সাতক্ষীরা থেকে প্রচণ্ড পেটে ব্যথা নিয়ে মিথিলা এসেছেন রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ডাক্তার দেখাতে। কিন্তু হাসপাতালে এসেই জানতে পারেন চিকিৎসকদের কর্মবিরতি চলছে। ফলে একদিকে তিনি যেমন ভোগান্তিতে পড়েছেন তেমনি তার মতো বিভিন্ন প্রান্ত থেকে আসা অসংখ্য রোগী পড়েছেন চরম বিপাকে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সারাদেশে চিকিৎসকদের হয়রানির প্রতিবাদে চিকিৎসকদের সংগঠন বিএমএ'র সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন চিকিৎসকদের অন্য সংগঠনগুলোও।

উল্লেখ্য, গত ৯ জুন গ্রিন রোডস্থ সেন্ট্রাল হাসপাতালে ইডেন কলেজের শিক্ষার্থী প্রসূতি মাহবুবা রহমান আঁখির অস্ত্রোপচারের সময় চিকিৎসকদের অবহেলায় অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যুর অভিযোগে সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়। আঁখির স্বামী মামলা করে ও বিএমডিসিতে ভুল চিকিৎসায় তার স্ত্রী মারা যাবার অভিযোগ আনেন। এ ঘটনায় সেন্ট্রাল হাসপাতালের দুজন চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ।

পাঠকপ্রিয়