বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেত্রকোণায় নানা আয়োজন 

বাজুসের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেত্রকোণায় নানা আয়োজন 

নেত্রকোনা প্রতিনিধি :

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) এর ৫৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে নেত্রকোণায়। জেলা শহরের ছোট বাজার সমিতির প্রধান কার্যালয় থেকে সোমবার বেলা ১১ টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি পৌর শহরের মেছুয়া বাজার, শহীদ মিনার মোড়, বড়বাজার তেরি বাজার সড়ক প্রদক্ষিণ করে আবারও সংগঠনটির কার্যালয়ে এসে শেষ হয়।

শোভাযাত্রাতে জেলা শহরের সকল জুয়েলারি দোকান মালিক ও কারিগররা অংশগ্রহণ করেন।

পরে কার্যালয়ের সামনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
 
এর আগে কার্যালয়ে প্রথমবারের মতো প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বাজুসের সভাপতি চঞ্চল সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দীপক সরকারসহ অন্যরা।  

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠার ৫৮ বছর হলেও এবছর বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের প্রচেষ্টায় প্রথমবারের মতো জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়েছে।


 
এতে এসোসিয়েশনের সভাপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা। সেই সাথে বাজুস দীর্ঘদিন ধরেই মানুষের আস্তা ভালোবাসা ধরে রেখেছে। সংগঠনটি ৫৮ বছরে পা রাখার দীর্ঘ পথ চলায় সঙ্গী হতে পেরে আনন্দিত সংশ্লিষ্টরা।  

নেত্রকোনা জুয়েলারি সমিতির সভাপতি চঞ্চল সরকার বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি জেলার ১০টি উপজেলাতে একযুগে পালন করা হয়েছে।

১০ উপজেলায় ৫ শতাধিক দোকান মালিক ও কারিগরের সংখ্যা প্রায় ৫ হাজারেরও বেশি।
 
তিনি আরও বলেন, গত ৫০ বছরেও যা হয়নি গত এক বছরেই এই শিল্পের উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীর। উনার দীর্ঘায়ু কামনা করেন তিনি।

এদিকে দুর্গাপুর, কলমাকান্দা, কেন্দুয়াসহ সকল উপজেলায় শাখায় র‍্যালি শেষ করে সংগঠনের কার্যালয়ে আলোচনা ও কেক কাটার অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।