পিরোজপুরে অদ্ভুত এক শিশুর জন্ম

৩ মাথা বিশিষ্ট অদ্ভুত আকৃতির শিশু

পিরোজপুরে অদ্ভুত এক শিশুর জন্ম

ইমন চৌধুরী▐ পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় ৩ মাথা বিশিষ্ট অদ্ভুত আকৃতির এক ছেলে শিশুর জন্ম হয়েছে। আজ (১০ অক্টোবর, বুধবার) সকালে উপজেলার ফাতেমা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে অদ্ভুত ওই শিশুটির জন্ম হয়।

শিশুটির মায়ের নাম রেহেনা আক্তার। তিনি ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার আমুয়া গ্রামের মামুন হাওলাদারের স্ত্রী।

শিশুটির দাদা শাহজাহান হাওলাদার জানান, বুধবার ভোর রাতে প্রসব বেদনা নিয়ে ফাতেমা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে ভর্তি হন রেহেনা আক্তার। পরে সকাল সাড়ে ৬টার দিকে তিনি একটি ছেলে সন্তানের জন্ম দেন।  

জন্মের পর দেখা যায়, শিশুটি ৩ মাথা বিশিষ্ট, বিশেষ অঙ্গ নেই, চোখ দুটো পাশাপাশি কপালের মধ্যে, হাত দুটো বাঁকা। তার ওজন ৩ কেজি ৭ শত গ্রাম।

জন্মের পর থেকেই শিশুটি অসুস্থ।

শাহজাহান হাওলাদার বলেন, ‘৪ বছর আগে আমার ছেলে মামুনের সাথে রেহেনার বিয়ে হয়। এটি তাদের প্রথম সন্তান। আমার ছেলে ঢাকায় একটি রডের দোকানে সামান্য কর্মচারী হিসেবে কাজ করে। তার পক্ষে এই অদ্ভুত শিশুর চিকিৎসার ব্যয়ভার বহন করা ও তার জীবন বাঁচানো অসম্ভব। ’ 

এদিকে, অদ্ভুত এই শিশু জন্মের খবর ছড়িয়ে পড়লে ফাতেমা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে শিশুটিকে এক নজর দেখার জন্য ভিড় জমায় উৎসুক জনতা।

ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার এইচ এম জহিরুল ইসলাম জানান, অদ্ভুত আকৃতির এই শিশুটি ‘হাইড্রোসেফালাস’ রোগে আক্রান্ত। উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হয়েছে।


ইমন▐ অরিন▐ NEWS24 

সম্পর্কিত খবর