'বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় ডিজিটাল নিরাপত্তা আইন বাধা হবে না'

ছবি-সংগৃহীত

'বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় ডিজিটাল নিরাপত্তা আইন বাধা হবে না'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় ডিজিটাল নিরাপত্তা আইন কোনও বাধা হবে না। বুধবার দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)এর নেতৃবৃন্দদের সঙ্গে বৈঠককালে প্রধানমন্ত্রী এ আশ্বাস দেন।

‘ডিজিটাল নিরাপত্তা আইন’ নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রী কার্যালয়ে যান এ্যাটকো নেতারা।

এ সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, অ্যাটকো চেয়ারম্যান সালমান এফ রহমান, পরিচালক ইকবাল সোবহান চৌধুরী, সিনিয়র সহসভাপতি মোজাম্মেল বাবুসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী অ্যাটকো নেতাদের বলেন, জনগণ মনোরঞ্জনের জন্য যে টেলিভিশন দেখে সেটাকে শিক্ষার একটি অন্যতম মাধ্যম হিসেবে তার নিজের উন্নয়ন এবং সমাজ বিনির্মাণেও ব্যবহার করা যায়। সবাই সবার লাভের বিষয়টা দেখবে, কিন্তু সমাজের প্রতি দায়িত্ববোধটাও গুরুত্বপূর্ণ। কাজেই টেলিভিশন চ্যানেলগুলো তাদের সামাজিক দায়িত্ববোধ থেকেই বেশি বেশি শিক্ষামূলক সম্প্রচারে যেতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের লক্ষ্য নতুন নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।

পাশাপাশি আমরা দেশকে যে কোনও অপশক্তির কবল থেকে দূরে রাখতে চাই। গণমাধ্যম বিশেষ করে টেলিভিশন চ্যানেলগুলো দেশের শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি এবং ক্রীড়ার বিকাশে ভূমিকা রেখে এক্ষেত্রে কার্যকরী অবদান রাখতে পারে।

প্রধানমন্ত্রী এসময় নতুন প্রজন্মকে কেবল সরকারের মুখাপেক্ষী না থেকে নিজেদের উন্নয়নে আত্মবিশ্বাসী হওয়ার আহ্বান জানান।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর